ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইউডিসি সেমিনার অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
ইউডিসি সেমিনার অনুষ্ঠিত

প্রান্তিক পর্যায়ে তথ্যপ্রযুক্তির সেবা আরও দ্রুততার সাথে পৌছে দিতে দ্রুতগতির কানেকটিভির বিকল্প নেই। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রান্তিক জনপদে দ্রুতগতির ইন্টারনেট সেবা নিরবিচ্ছিন্নভাবে পৌছে দিতে নিবিড়ভাবে কাজ করছে।

বাংলাগভ.নেট, ইনফো সরকার-২ ও ৩ বাস্তবায়নের মাধ্যমে দ্রুতগতির ইন্টারনেট সেবা নিশ্চিত করা সম্ভব হবে।

শনিবার আগারগাঁওয়ে বিসিসি অডিটেরিয়ামে ‘এমপাওয়ারিং রুরাল কমিউনিটিস-রিচিং দ্যা আনরিচড: ইউনিয়ন ইনফরমেশন অ্যান্ড সার্ভিস সেন্টার’ প্রকল্প আয়োজিত সেমিনারে বক্তারা এসব বলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের যুগ্মসচিব ও প্রকল্প পরিচালক সুশান্ত কুমার সাহার সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা রাখেন আইসিটি বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব কামাল উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিসি’র নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, এলআইসিটি প্রকল্পের কনসালটেন্ট সরকার আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে ইউডিসি(ইউনিয়ন ডিজিটাল সেন্টারের) উদ্যোক্তাদের কার্যক্রম বিবেচনা করে ৩ জন শ্রেষ্ঠ উদ্যোক্তাকে পুরস্কৃত করা হয়।

উল্লেখ্য, সার্ক ডেভেলপমেন্ট ফান্ডের (এসডিএফ) আওতায় এ প্রকল্পটি বাংলাদেশ, নেপাল, ভুটান ও মালদ্বীপে একযোগে বাস্তবায়িত হচ্ছে।

জানানো হয়, প্রকল্পটিরে আওতায় দেশের পিছিয়ে পড়া দুর্গম ২০০টি ইউনিয়ন তথ্য ও  সেবা কেন্দ্রে ৪০০টি ল্যাপটপ, ২০০টি প্রিন্টার, ২০০টি স্ক্যানার, ২০০ সেট ফার্নিচার, ২০০টি মডেম, ও ৮৫ সেট সোলার প্যানেল প্রদান করা হয়েছে।

এডিসি(আইসিটি), উপজেলা নির্বাহী অফিসার, এসি (আইসিটি) ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাসহ প্রায় ৩০০ জন সেমিনারে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।