ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল অ্যাপস কনটেস্টের উদ্বোধন শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪
মোবাইল অ্যাপস কনটেস্টের উদ্বোধন শনিবার

ঢাকা: সহস্রাধিক শিক্ষার্থী, মোবাইল অ্যাপস্ ডেভেলপার ও ফ্রি-ল্যান্সারদের অংশগ্রহণে ‘নতুন সৃষ্টির সন্ধানে’ শীর্ষক মোবাইল অ্যাপস্ কনটেস্ট শুরু হচ্ছে শনিবার (২০ ডিসেম্বর)।

রাজধানীর মিরপুর ইনডোর স্টেডিয়ামে এর উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এতে বিশেষ অতিথি থাকবেন অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, এই প্রতিযোগিতায় দেশের প্রতিশ্রুতিশীল আড়াই সহস্রাধিক ছাত্রছাত্রী, মোবাইল অ্যাপস্ ডেভেলপার ও ফ্রি-ল্যান্সার অংশগ্রহণ করবেন।

মোবাইল অ্যাপ ব্যবহার করে প্রয়োজনীয় অনেক কাজ অতি সহজেই করা যায়। তবে প্রয়োজনীয় অ্যাপস্ যার যার অ্যাপস্টোরে থাকতে হয়। দেশীয় ও বিশ্ব আইসিটি বাজারে এর ব্যাপক চাহিদা রয়েছে।

এই কনটেস্টে এখানে তারা অ্যাপস্ তৈরি, ডেভেলপ করা, ইন্টারফেস ডিজাইনিং করার ক্ষেত্রে প্রয়োজনীয় সব রকম সহযোগিতা গ্রহণের সুযোগ থাকবে। এই ক্যাম্পে প্রতিযোগীদের সহযোগিতার জন্য দেশ-বিদেশের প্রখ্যাত অ্যাপস্ ডেভেলপার ও তথ্য প্রযুক্তিবিদগণ উপস্থিত থাকবেন।

তাছাড়া, বুট ক্যাম্প পর্যবেক্ষণের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন সরকারি কর্মকর্তা, ব্যাংকার্স, টেলিকম, সফটওয়ার ইন্ডাস্ট্রি, বিশ্ববিদ্যালয়, অ্যাপস্ ডেভেলপার ও আইসিটি বিশেষজ্ঞগণ উপস্থিত থাকবেন।

এটি এ পর্যন্ত আয়োজিত দেশের সবচেয়ে বড় মোবাইল অ্যাপস্ বুট ক্যাম্প বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ০২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।