ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিশ্বের সবচেয়ে পাতলা হ্যান্ডসেটের মূল্য প্রকাশ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪
বিশ্বের সবচেয়ে পাতলা হ্যান্ডসেটের মূল্য প্রকাশ

ঢাকা: গত সপ্তাহে ৪.৭৫ মিলিমিটার পুরুত্বের এক্স৫ম্যাক্স নামে একটি হ্যান্ডসেট ছাড়ে চীনের প্রতিষ্ঠান ভিভো। এটিই বর্তমানে বিশ্বের সবচেয়ে ‘পাতলা’ হ্যান্ডসেট।



এদিকে, ভারতের বাজারের জন্য হ্যান্ডসেটটির মূল্য ঘোষণা করা হয়েছে। এর মূল্য ধরা হয়েছে বত্রিশ হাজার নয়শ আশি রুপি (বাংলাদেশি টাকায় ৪০ হাজারের কিছু বেশি)।

এর আগে চলতি বছরের অক্টোবরে আর৫ নামে ৪.৭৫ মিলিমিটার পুরুত্বের একটি হ্যান্ডসেট ছাড়ে চীনের আরেক প্রতিষ্ঠান অপো। এতদিন এটিই ছিল বিশ্বেরর সবচেয়ে পাতলা হ্যান্ডসেট।

এক্স৫ম্যাক্স হ্যান্ডসেটটির অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ডয়েডের ৪.৪.৪ কিটক্যাট ভার্সন। এর প্রসেসর ১.৭ গিগাহার্জ। আর র‌্যাম ২ জিবি।

৫.৫ ইঞ্চি পর্দার এইচডি ডিসপ্লের রেজ্যুলেশন ১০৮০*১৯২০ পিক্সেল। ১৩ মেগাপিক্সেল মূল্য ক্যামেরার হ্যান্ডসেটটির ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল।

এক্স৫ম্যাক্স হ্যান্ডসেটটির অভ্যন্তরীণ ধারণক্ষমতা ১৬ গিগাবাইট। দুই সিমের হ্যান্ডসেটটির ব্যাটারির ধারণক্ষমতা দুই হাজার এমএএইচ।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।