ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ক্রেতাদের ব্যাপক সাড়ায় শেষ হলো ট্যাব মেলা

মফিজুল সাদিক ও আবু খালিদ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
ক্রেতাদের ব্যাপক সাড়ায় শেষ হলো ট্যাব মেলা ছবি: জাহিদ সায়মন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ক্রেতা ও দর্শনার্থীদের ব্যাপক সাড়া পেয়ে পর্দা নামলো রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত তিন দিনব্যাপী গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাবলেট মেলা। মেলাতে নানা ধরনের আকর্ষণীয় ছাড় পেয়ে ক্রেতারা ব্যাপক খুশি।



মেলার শেষ দিন রোববার (১৪ ডিসেম্বর) ক্রেতাদের ছিল উপচে পড়া ভিড়। মেলার তিনদিনেই বিক্রি হয়েছে বেশ আশাব্যঞ্জক। মেলাতে স্মার্টফোনের পাশাপাশি ট্যাবের চাহিদাও ছিল উল্লেখ করার মতো।

লেনোভোর প্রোডাক্ট ম্যানেজার খন্দকার খালিদ বিন আহমদ বাংলানিউজকে বলেন, তিন দিনে ক্রেতাদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি। তবে মেলার শেষ দিনে দ্বিগুণ বেচাকেনা করেছি। মেলাতে প্রায় ১৫০টি ট্যাব বিক্রি করেছি। তবে কয়টি ট্যাব বিক্রি করেছি এটা বড় কথা নয়। মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের সমাগম পরবর্তীতে আমাদের বেচাকেনা বাড়িয়ে দেবে। আমরা আশা করছি মেলার পরে আমাদের বেচাকেনা বেশি হবে কারণ ক্রেতারা তাদের পছন্দের ট্যাব দেখে গেছেন।

কী ধরনের ট্যাবের প্রতি ক্রেতাদের চাহিদা ছিল এমন প্রশ্নের জবাবে খালিদ বলেন, লেনোভোর ইয়োগা-৮ এবং এ-৮৫০ ট্যাবে ক্রেতাদের চাহিদা বেশি ছিল। এই ট্যাব দুটোর স্ক্রিন ৮ ইঞ্চি। এবার মেলায় একটি ধারণা হলো ক্রেতারা ধীরে ধীরে ৭ ইঞ্চি স্ক্রিন ট্যাব ছেড়ে ৮ ইঞ্চির দিকে ঝুঁকছেন।

ওকাপিয়ার টেকনিক্যাল অফিসার মোহাম্মদ সাহেদুজ্জামান বলেন, ক্রেতাদের কাছ থেকে অনেক ভালো সাড়া পেয়েছি। তিন দিনে প্রায় ১২০টি ট্যাবলেট পিসি বিক্রি করেছি।

স্যামসাংয়ের স্টলেও স্মার্টফোনের পাশাপাশি ট্যাবলেট পিসি ভালো বিক্রি হয়েছে। এর সিনিয়র এক্সিকিউটিভ সোহেল রানা বাংলানিউজকে বলেন, যা আশা করেছিলাম তার থেকে বেশি সাড়া পেয়েছি। তিন দিনে প্রায় ৩০০টি স্মার্টফোন বিক্রির পাশাপাশি ট্যাবও অনেক বিক্রি করেছি। স্যামসাংয়ের গ্র্যান্ড প্রাইম ও এসডোসথ্রি ভালো বিক্রি হয়েছে।

মেলায় অংশগ্রহণ করা বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ছিলো বিশেষ উপহার ও ছাড়। প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পেরে খুশি ক্রেতা ও দর্শনার্থীরা।

তৃতীয় বারের মতো শেষ হলো এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারের প্রদর্শনী। এবারের আয়োজনে টাইটেল স্পন্সর হিসেবে ছিল টেলিকম অপারেটর গ্রামীণফোন। টিকিট বুথ স্পন্সর হিসেবে এডাটা এবং কো-স্পন্সর হিসেবে ছিল ‍আসুস, হুয়াই, লেনোভো, স্যামসাং ও সিম্ফনি। মেলার মূল আয়োজনে এক্সপো মেকার এবং কো-অর্গানাইজার ছিল আইসিটি বিভাগ।

পাঁচটি প্যাভিলিয়ন, পাঁচটি মিনি প্যাভিলিয়ন ও ১১টি স্টলে প্রযুক্তি পণ্য প্রদর্শন করেছে ওকাপিয়া, ম্যাক্সিমাস, এসার, মাইসেল, জিওমি, এডাটা, আরএনটেক, এইচটিএস, ডিএক্স জেনারেশন, প্রেস্ট্রিজিও, গ্যাজেটে গ্যাং সেভেনসহ নামিদামী ব্র্যান্ডের বিখ্যাতসব প্রযুক্তি প্রতিষ্ঠান।

মেলায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো মোবাইল গেইমিং কনটেস্ট। অ্যাপ প্রদর্শনীর জন্য একটি অ্যাপ জোনের ব্যবস্থাও ছিল এখানে। মেলাতে স্মার্টফোন ও ট্যাব ছাড়াও পাওয়ার ব্যাংক, পেনড্রাইভ, হেডফোন, মেমরি কার্ডসহ বিভিন্ন ডিভাইস বিক্রি হয়েছে।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪

** খেলার ছলে পড়ালেখা প্যারেন্টাল কন্ট্রোল ট্যাবে
** ‘কম মূল্যে নিরবচ্ছিন্ন ইন্টারনেট চাই’
** আসুস-লেনোভো ট্যাবে বিশেষ ছাড়-উপহার
** মেলায় শুধুই ছাড়!
** মেলায় টুইনমস ট্যাবের বিক্রি ভাল
** মেলায় বিনামূল্যে ছাড় কুপন দিচ্ছে সিম্ফনি
** মেলায় ৪,৮০০ টাকায় স্যামসাং ক্লোন ‘পি১২০০’
** একটি ম্যাক্সিমাস কিনলে একটি ফ্রি
** মেলায় ‘হাইওয়ে চেইজ’এ আকর্ষন
** ট্যাবলেট পিসিতে চার হাজার টাকা ছাড়
** এসারের পণ্যে লাখ টাকা পর্যন্ত নগদ উপহার
** মেলায় সাড়ে ৪ হাজারে বাচ্চাদের ট্যাব
** স্মার্টফোন ট্যাব মেলায় নতুন জিওমি ‘মি৪’
** মেলায় প্রেসটিজিও পণ্যে ব্যাপক চাহিদা
** নজর কেড়েছে লেনেভোর ইয়োগা ট্যাবলেট
** আসুসের বান্ডেল অফারে ৬ হাজার টাকা ছাড়!
** গ্রামীণফোনের পণ্য কিনলেই উপহার
** গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু
** চলছে ‘বিজনেস সফটওয়্যার শোকেস’
** স্মার্টফোন-ট্যাব মেলায় মিলবে রকমারি হ্যান্ডসেট
** শুক্রবার থেকে স্মার্টফোন ও ট্যাব মেলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।