ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

কোড ওয়ারিওর চ্যালেঞ্জের নিবন্ধন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪
কোড ওয়ারিওর চ্যালেঞ্জের নিবন্ধন শুরু

ঢাকা: টানা চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘কোড ওয়ারিওর চ্যালেঞ্জ’। ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫’র অংশ হিসেবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।


 
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস’র (বেসিস) অঙ্গ প্রতিষ্ঠান বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) এ প্রতিযোগিতার আয়োজক।
 
সহযোগিতায় রয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বেসিস স্টুডেন্ট ফোরাম।
 
বুধবার (১০ ডিসেম্বর) থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নিবন্ধন শুরু হয়েছে। আগ্রহীদের আগামী ২৮ ডিসেম্বর, ২০১৪’র মধ্যে নিবন্ধন করতে হবে।
 
কোড ওয়ারিওর চ্যালেঞ্জের আহ্বায়ক ও বিআইটিএমের পরিচালক শাহ ইমরাউল কায়ীশ বলেন, গতবারের মতো এবার ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ও মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট বিভাগের প্রতিযোগিতা হবে।
 
দুইটি বিভাগেই কোম্পানি ও বিশ্ববিদ্যালয় এই দুইটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে। ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের ক্ষেত্রে প্লাটফর্ম হিসেবে থাকছে পিএইচপি, ডট নেট ও জাভা।
 
এছাড়া মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ক্যাটাগরিতে থাকছে অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেম।
 
প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে  http://codewarrior.bitm.org.bd সাইটে ভিজিট করে নিবন্ধন করতে হবে।
 
একটি গ্রæপে ৪জন করে অংশ নিতে হবে। সেরা দল নির্বাচিত হওয়ার জন্য প্রতিযোগীদের কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে।
 
এমসিকিউ ও দুইটি গ্রæমিং পর্ব শেষে টানা ৩৬ ঘণ্টার ফাইনাল বুটক্যাম্পের মাধ্যমে বিজয়ী ও বিজেতা দল নির্বাচন করা হবে।
 
ওয়েব ও মোবাইল অ্যাপ্লিকেশন ক্যাটাগরিতে একটি করে কোম্পানি ও একটি করে বিশ্ববিদ্যালয় বিজয়ী ও রানার আপ নির্বাচিত হবে। এরপর ডিজিটাল ওয়ার্ল্ডের অ্যাওয়ার্ড নাইটে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ও বিজেতা দলকে পুরস্কৃত করা হবে।
 
বেসিস অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, মিডিয়া অ্যান্ড পিআর বদরুদ্দোজা মাহমুদ তুহিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad