ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এক ক্লিকেই বিশ্বসাহিত্য কেন্দ্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৪
এক ক্লিকেই বিশ্বসাহিত্য কেন্দ্র ছবি: রাসেদ / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রথমবারের মতো অনলাইনে প্রবেশ করলো বিশ্বসাহিত্য কেন্দ্র। ভার্চুয়াল দুনিয়ায় ‘আলোকিত মানুষ চাই’ স্লোগানধারী এ প্রতিষ্ঠানটির ঠিকানা এখন www.bskbd.org ।



ইন্টারনেটের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে বইপাগল মানুষ এখন প্রবেশ করতে পারছেন তাদের প্রিয় বিশ্বসাহিত্যের ওয়েবসাইটে।

প্রতিষ্ঠানটির সব কার্যক্রমের তথ্য, ইতিহাস ও ছবিসহ সবকিছু আছে এ ওয়েবসাইটে। এর ফলে দেশ বিদেশের পাঠকরা কেন্দ্রের তথ্য হালনাগাদ জানতে পারবেন।

সোমবার (৮ ডিসেম্বর) রাজধানীর বাংল‍ামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে ওয়েবসাইটটি উদ্ধোধন করেন প্রতিষ্ঠানটির সভাপতি ও প্রধান নির্বাহী আবদুল্লাহ আবু সায়ীদ।

এসময় উপস্থিত ছিলেন, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান, ব্যাংকটির হেড অব কমিউনিকিশন জীশান কিংশুক হক, বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরীফ মো. মাসুদসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বাংলা এবং ইংরেজি ভাষায় প্রকাশিত এ ওয়েবসাইট তৈরিতে সহযোগিতা করেছেন ব্র্যাক ব্যাংক’র ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেড।

বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, মানুষ থেকে মানুষের ভেতর দিয়ে যে প্রচার এখনো করি, সেটাই হলো শ্রেষ্ঠ প্রচার। বিশেষভাবে আমাদের মতো আলোক প্রত্যাশী একটি সংগঠনে মানুষের হৃদয়ের যে যোগাযোগ তা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, সময়ের প্রয়োজনে আমরাও তথ্য প্রবাহ অবারিত করার জন্য আমাদের প্রতিষ্ঠনের ওয়েবসাইট চালু করেছি।

এই সাইটের মাধ্যমে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আলোক প্রত্যাশী মানুষেরা তাদের কাঙ্খিত তথ্য খুঁজে পাবেন বলে মনে করেন আবদুল্লাহ আবু সায়ীদ।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান বলেন, আলোকিত মানুষ তৈরির প্রয়াসে দীর্ঘদিন যাবৎ কাজ করছে বিশ্বসাহিত্য কেন্দ্র। এ ওয়েবসাইটের ফলে দেশের ও বিদেশের পাঠকেরা বিশ্বসাহিত্য কেন্দ্রের চলমান কার্যক্রম সম্পর্কে জানতে পারবে।

ওয়েবসাইট উদ্ধোধনী অনুষ্ঠানে জানানো হয়, দেশের ও প্রবাসের পাঠক ও শুভাকাঙ্খিরা যাতে বিশ্বসাহিত্য কেন্দ্রের উন্নয়নে আর্থিক সহযোগিতা প্রদান করতে পারেন সেজন্য ওয়েবসাইটে একটি নম্বর দেওয়া হয়েছে। ব্র্যাক ব্যাংকে বিশ্বসাহিত্য কেন্দ্রের একাউন্টটের নম্বর ১৫২০২০২৪৪৬১৬৭০০১।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad