ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

একসঙ্গেই আসছে আইফোন ৬এস ও আইওয়াচ!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৪
একসঙ্গেই আসছে আইফোন ৬এস ও আইওয়াচ!

ঢাকা: মাস তিনেক আগে ছাড়া আইফোন ৬ ও ৬ প্লাস নিয়ে প্রযুক্তিপ্রেমীদের আগ্রহের রেশ শেষ না হতেই, অ্যাপলের পরবর্তী হ্যান্ডসেট আইফোন ৬এস বাজারে আসার গুঞ্জন ছড়িয়েছে।

ধারণা করা হচ্ছে, আগামী বসন্তের আগেই হ্যান্ডসেটটি বাজারে ছাড়বে অ্যাপল।

তবে অবাক করার মতো ব্যাপার হলো, এই হ্যান্ডসেটের সঙ্গে বাজারে আসবে আইওয়াচও। অবশ্য গত ৯ সেপ্টেম্বর আইওয়াচ উন্মুক্তও করে ফেলেছে প্রতিষ্ঠানটি।

আইফোন ৬এস হ্যান্ডসেটটি ছাড়ার বিষয়ে বেশ জোরালো কার্যক্রম শুরু করেছে ‍অ্যাপল। আর ২০১৫ সালের সেপ্টেম্বরে অ্যাপল আইফোন ৭ ছাড়বে বলেও বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম। এর ফলে আগামী বছর দু’টি হ্যান্ডসেট বাজারে ছাড়তে যাচ্ছে প্রযুক্তি জায়ান্টটি।

সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, শুধু আইওয়াচ ছাড়ার বিষয়টি নিয়ে বেশ ‘দ্বিধাদ্বন্দে’ পড়েছে অ্যাপল। আর তাই আইওয়াচের সঙ্গে আইফোন ৬এস ছাড়ার বিষয়ে চিন্তা করছে অ্যাপল।

যদিও এ বিষয়ে অ্যাপলের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সম্প্রতি আইফোন ৭ নিয়ে অ্যাপলের ব্লগার জন গ্রুবার বলেন, আইফোন ৭-এর ক্যামেরায় দু’টি লেন্স ব্যবহার করা হবে।

ক্যামেরায় দু’টি লেন্স ব্যবহারের বিষয়ে টক শো পোডকাস্টে জন ব্রুগার বলেন, উন্নত মানের ছবি তোলার বিষয়টি মাথায় রেখেই এমনটি করার চিন্তা করছে অ্যাপল। এটি হবে ক্যামেরার ক্ষেত্রে অ্যাপলের বড় ধরনের পরিবর্তন।

বিশেষ কোনো কারণে নয়, ছবির মানোন্নয়নেই অ্যাপল এমনটি করছে বলে বিশ্বাস জন গ্রুবারের।

উল্লেখ করা যেতে পারে, ২০১৩ সালের সেপ্টেম্বরে আইফোন ৫এস বাজারে ছেড়েছিল ‍অ্যাপল। একই সময় ৫সি নামে কম দামী আরও একটি হ্যান্ডসেট ছেড়েছিল প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।