ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫’র পার্টনারদের সঙ্গে বেসিসের চুক্তি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৪
‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫’র পার্টনারদের সঙ্গে বেসিসের চুক্তি ছবি: সংগৃহীত

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  অনুষ্ঠিত হতে যাচ্ছে  ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫’। গতবারের মতো এবারও সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) যৌথভাবে তথ্যপ্রযুক্তি-ভিত্তিক আন্তর্জাতিক এই আয়োজন  করছে।



আর এবারের এই আয়োজনকে সফল করতে সহযোগি সংগঠন হিসেবে বেসিসের সঙ্গে যুক্ত হয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটস বাংলাদেশ (অ্যামটব), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য), বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ), বাংলাদেশ ওইমেন ইন আইটি (বিডব্লিউআইটি) ও সিটিও ফোরাম।

এ উপলক্ষে শনিবার বেসিস সভাকক্ষে বেসিসের সঙ্গে বিসিএস, অ্যামটব, আইএসপিএবি, বাক্য, বিআইজেএফ, বিডব্লিউআইটি ও সিটিও ফোরামের মধ্যে পৃথকভাবে দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বেসিসের পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি রাসেল টি আহমেদ, বিসিএসের পক্ষে পরিচালক আলী আশফাক, আইএসপিএবি’র পক্ষে সভাপতি আখতারুজ্জামান মঞ্জু, বাক্য’র পক্ষে সভাপতি আহমেদুল হক ববি, বিআইজেএফ এর পক্ষে সভাপতি মুহাম্মদ খান, বিডব্লিউআইটি’র পক্ষে সভাপতি লুনা সামছুদ্দোহা এবং সিটিও ফোরামের পক্ষে সভাপতি তপন কান্তি সরকার চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলামসহ বেসিসের কার্যনির্বাহী কমিটি ও ডিজিটাল ওয়ার্ল্ডের সহযোগি সংগঠনগুলোর কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।