ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল কানেকশনে কমিউনিকেশন অ্যান্ড রিলেশন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৪
মোবাইল কানেকশনে কমিউনিকেশন অ্যান্ড রিলেশন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোবাইল সংযোগ সৃষ্টি করছে কমিউনিকেশন ও রিলেশন। এই মোবাইল আমাদের প্রাত্যহিক জীবনাচরণকে আমূল বদলে দিয়েছে।

পৃথিবীকে নিয়ে এসেছে হাতের মুঠোয়। এখন দূরত্ব যতই হোক, মনে হয়, এইতো পাশে। এখন মানুষের জীবনের স্বাচ্ছন্দ্য নিয়ে আসতে মোবাইলকে কাজে লাগাতে হবে। সহজে সুলভে দৈনন্দিন সেবাসমূহ মোবাইলের মাধ্যমে নিয়ে আসতে হবে। সহজে ও সুলভে তথ্যপ্রযুক্তির সেবা প্রান্তিক জনগোষ্ঠির কাছে পৌঁছানো সম্ভব হলে সরকারের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার অঙ্গীকার বাস্তবায়িত হবে। আর এ জন্যই প্রয়োজন মোবাইল অ্যা্প্লিকেশন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ইএটিএল(এথিকস অ্যাডভান্স টেকনোলজি লি.), প্রথম আলো ও গ্রামীণ ফোন আয়োজিত এক সেমিনারে বক্তার এসব কথা বলেন। মোবাইল অ্যাপস প্রতিযোগিতা-২০১৪ এর আইডিয়া জেনারেশন পর্বে এ সেমিনারের আয়োজন করা হয়।

বুয়েটের ভাইস-চ্যান্সেলর খলেদা ইকরামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর এ,কে আজাদ চৌধুরী।

আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, রূপালী ব্যাংকের চেয়ারম্যান আহমেদ আল কবীর, গ্রামীণ ফোনের কর্পোরেট অ্যফায়ার্স ডিরেক্টর মাহমুদ হাসান, বুয়েটের সিএসই (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং) বিভাগের চেয়ারম্যান মাহফুজুল ইসলাম, প্রথম আলোর মুনির হাসান প্রমুখ।

তৃতীয়বারের মতো আয়োজিত ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতযোগিতায় অংশগ্রহণের জন্য ৩০ নভেম্বরের মধ্যে আইডিয়া পত্র জমা দেয়া যাবে।

প্রতিযোগিতার প্রথম, দিতীয় ও তৃতীয় স্থান অধিকারী দল পাবে যথাক্রমে ১০ লাখ টাকা, ৫ লাখ টাকা এবং ২ লাখ টাকা। আর চতুর্থ দশম স্থানে থাকা দলগুলোর প্রত্যেকের জন্য থাকছে ১টি করে অ্যান্ড্রয়েড স্মার্টফোন। সেইসাথে বিজয়ী দলগুলোর জন্য রয়েছে ইএটিএল-এ চাকুরীর সুযোগ।

প্রতিযোগিতার স্ট্র্যাটেজিক পার্টনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।