ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইউটিউবে নতুন ফিচার আয় বাড়াবে কনটেন্ট ক্রিয়েটরদের 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
ইউটিউবে নতুন ফিচার আয় বাড়াবে কনটেন্ট ক্রিয়েটরদের 

ইউটিউব ভিডিওতে বিনোদনের পাশাপাশি প্রতি মাসে লাখ টাকা আয় করছেন অনেক কনটেন্ট ক্রিয়েটর। বেকারত্ব থেকে মুক্তি পেতে ইউটিউবের জন্য ভিডিও বানানোকেই পেশা হিসেবে নিচ্ছে অনেকে।

ইউটিউব জগতের সর্বষেষ খবর হচ্ছে কনটেন্ট ক্রিয়েটররা যাতে আরও সহজে টাকা উপার্জন করতে পারে সেই লক্ষ্যে নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে এই ভিডিও প্ল্যাটফর্মটি। এই ফিচারের সাহায্যে পডকাস্টার এবং কনটেন্ট ক্রিয়েটররা আগের চেয়ে বেশি টাকা আয় করতে পারবেন ইউটিউব থেকে।  

নতুন ফিচার যুক্ত হলে এছাড়াও ব্যবহারকারীরা ইউটিউব স্টুডিওতে পডকাস্টের আলাদা করে একটি বিভাগ পাবেন। আর সেই বিভাগ থেকেই আপনার পছন্দের পডকাস্ট বেছে নিতে পারবেন। শুধু আপনি যদি পডকাস্ট শুনতে চান, আপনাকে সেই বিভাগে গিয়ে সার্চ করতে হবে। তাহলেই কাজ সহজ হয়ে যাবে।

ইউটিউবের তথ্য অনুসারে, ব্যবহারকারীরা ইউটিউব স্টুডিওতে অন-ডিমান্ড, অফলাইন এবং ব্যাকগ্রাউন্ডে পডকাস্ট শুনতে পারবেন। যার ফলে পডকাস্টাররা এই প্ল্যাটফর্মের মাধ্যমে বিজ্ঞাপন এবং মেম্বারশিপ থেকে আরও বেশি টাকা আয় করতে পারবেন। কনটেন্ট ক্রিয়েটররা ইউটিউব -এ ফ্যান ফান্ডিং, লাইভ স্ট্রিমিংয়ের সময় চ্যানেল সাবস্ক্রিপশন এবং সুপার চ্যাট সহ আরও অনেক মাধ্যমে টাকা আয় করতে পারেন।

বাংলাদেশ সময় : ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।