ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

উদ্ভাবন ও গবেষণায় দক্ষতা বাড়াতে সিটিও ফোরাম-এফবিসিসিআই ইনোভেশন চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
উদ্ভাবন ও গবেষণায় দক্ষতা বাড়াতে সিটিও ফোরাম-এফবিসিসিআই ইনোভেশন চুক্তি

ঢাকা: উদ্ভাবন ও গবেষণায় দক্ষতা বাড়াতে সিটিও ফোরাম বাংলাদেশ ও এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের মধ্যে চুক্তি হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের সভাকক্ষে সমঝোতা চুক্তি হয়।

 

সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার এবং এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারে চেয়ারম্যান জসীম উদ্দিন স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন।

এ সময় সিটিও ফোরামের সভাপতি চুক্তি সইয়ের উদ্দেশ্য সম্পর্কে বলেন, সিটিও ফোরাম তার সদস্যদের দক্ষতা বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন ট্রেনিং প্রোগ্রাম চালু করেছে। এরই অংশ হিসেবে আমরা আজকে এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের সঙ্গে এ চুক্তি সই করেছি।

তিনি জানান, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রযুক্তিনির্ভর চতুর্থ শিল্পবিপ্লবের জন্য প্রয়োজনীয় জাতীয় জ্ঞানার্জন, দক্ষতা বৃদ্ধি, রি-স্কিলিং ও আপ স্কিলিঙের মাধ্যমে আমাদের এগিয়ে যেতে হবে। সিটিও ফোরামের সদস্যের মধ্যে অনেক অভিজ্ঞ পেশাদার আইসিটি নেতা রয়েছেন, যারা দেশকে এগিয়ে নিতে সাহায্য করতে পারবেন।

এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের চেয়ারম্যান জসীম উদ্দিন বলেন, উদ্ভাবন ও গবেষণায় আমার কাজ করছি। আজ আমরা সিটিও ফোরামের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। আশা করছি, এর মাধ্যমে আমরা সবাই উপকৃত হব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের সিনিয়র ভাইস চেয়ারম্যান মোস্তফা আজাদ চৌধুরি বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা বির্কণ কুমার ঘোষ, সিটিও ফোরামের পরিচালকরা।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।