ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নবনিযুক্ত চেয়ারম্যান টেলিকম খাতে গুরুত্বপূর্ণ প্রভাব রাখবেন, আশা এমটবের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
নবনিযুক্ত চেয়ারম্যান টেলিকম খাতে গুরুত্বপূর্ণ প্রভাব রাখবেন, আশা এমটবের

ঢাকা: মোবাইল টেলিকম খাতের সংগঠন এমটবের শীর্ষ কর্মকর্তারা বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নবনিযুক্ত চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।  

এমটব আশা করে, একজন অভিজ্ঞ প্রকৌশলী হিসেবে টেলিকম রেগুলেশন ও ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম সম্পর্কে দীর্ঘ অভিজ্ঞতার কারণে তিনি এ খাতে গুরুত্বপূর্ণ প্রভাব রাখতে সক্ষম হবেন।

 

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও এমটবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইয়াসির আজমানের নেতৃত্বে প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন- গ্রামীণফোনের রেগুলেটরি অ্যাফেয়ার্স বিভাগের সিনিয়র ডিরেক্টর হোসেন সাদাত, এমটবের মহাসচিব লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ জুলফিকার, বাংলালিংকের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, করপোরেট ও রেগুলেটরি বিভাগের উপপরিচালক মোস্তফা কামাল মাসুদ, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম হাবিবুর রহমান প্রমুখ।

শুভেচ্ছা বিনিময় শেষে বিটিআরসি চেয়ারম্যান অপারেটরদের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে এক সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন।  

বিটিআরসির নবনিযুক্ত চেয়ারম্যানকে স্বাগত জানিয়ে এমটবের মহাসচিব বলেন, আমরা নিশ্চিত যে একজন অভিজ্ঞ প্রকৌশলী হিসেবে টেলিকম রেগুলেশন ও ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম সম্পর্কে দীর্ঘ অভিজ্ঞতার কারণে তিনি এ খাতে গুরুত্বপূর্ণ প্রভাব রাখতে সক্ষম হবেন। তার দিক-নির্দেশনায় টেলিযোগাযোগ শিল্প নতুন ও সৃজনশীল উন্নয়নের পথে আরও বেগবান হবে এবং দেশের ডিজিটাইজেশন প্রক্রিয়াকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে।  

তিনি বলেন, আমরা নিশ্চিত যে তার কৌশলগত দৃষ্টিভঙ্গি ও লক্ষ্য অর্জনের প্রতি ঐকান্তিক প্রচেষ্টা টেলিযোগাযোগ শিল্পের উল্লেখযোগ্য অগ্রগতির দ্বার উন্মোচন করবে। তার অসাধারণ কর্মদক্ষতা ও নেতৃত্বের গুণাবলী আমাদের সবাইকে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে অনুপ্রাণিত করবে। আমরা তার উত্তরোত্তর সাফল্য প্রত্যাশা করি। সামনের দিনগুলোতে তার নির্দেশনায় বিটিআরসি ও টেলিকম খাত একে অপরের পরিপূরক হিসেবে এগিয়ে যাবে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা
চেয়ারম্যান নিয়োগ পাওয়ায় এদিন সকালে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন মহিউদ্দিন আহমেদ।  

এ সময় উপস্থিত ছিলেন- বিটিআরসির স্পেকট্রাম বিভাগের কমিশনার প্রকৌশলী শেখ রিয়াজ আহমেদ, অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী, প্রশাসন বিভাগের মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন, কমিশন সচিব মো. নূরুল হাফিজসহ বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত ১১ ডিসেম্বর প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদকে চেয়ারম্যান নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।  

প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ ২০১৯ সালের ৩০ মে বিটিআরসিতে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের কমিশনার হিসেবে যোগ দেন এবং ২০২২ সালের নভেম্বর থেকে কমিশনের ভাইস-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

বৃহস্পতিবার থেকে তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। মহিউদ্দিন আহমেদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ও পরে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি অর্জন করেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।