ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে দুদিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে দুদিন

ঢাকা: কারিগরি কাজ তথা সিস্টেম আপগ্রেডেশন কাজের জন্য দুই দিন ১০ ঘণ্টা করে মোট ২০ ঘণ্টা দেশে ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন কেবলস পিএলসি (বিএসসিপিএলসি)।

প্রতিষ্ঠানটি রোববার (২৯ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন কেবল (সি-মি-উই ৪) সিস্টেমের আপগ্রেডেশন কার্যক্রম চলছে।

এ কাজের জন্য সোমবার (৩০ অক্টোবর) দিবাগত রাত ২টা থেকে পরদিন ৩১ অক্টোবর দুপুর ১২টা পর্যন্ত ১০ ঘণ্টা এবং ১ নভেম্বর দিবাগত রাত ২টা থেকে পরদিন ২ নভেম্বর দুপুর ১২টা পর্যন্ত প্রায় ১০ ঘণ্টা সি-মি-উই ৪ ক্যাবলের মাধ্যমে সার্কিটগুলো আংশিক বন্ধ থাকবে।  

তবে কুয়াকাটায় অবস্থিত দ্বিতীয় সাবমেরিন কেবল সি-মি-উই ৫ এর মাধ্যমে সংযুক্ত সার্কিটগুলো যথারীতি চালু থাকবে। আপগ্রেডেশনের কারণে উক্ত সময়ে ইন্টারনেট গ্রাহকেরা ধীরগতির সম্মুখীন হতে পারেন বা ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আপগ্রেডশন কাজ শেষ হলে ব্যান্ডউইথ সক্ষমতা উল্লেখযোগ্য হারে বাড়বে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য বিএসসিপিএলসি কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।