ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস লাইসেন্স পেল অটোনেমো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস লাইসেন্স পেল অটোনেমো

ঢাকা: বাংলাদেশের অন্যতম জিপিএস ট্র্যাকিং সার্ভিস প্রদানকারী কোম্পানি অটোনেমো সম্প্রতি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস প্রোভাইডার হিসেবে লাইসেন্স পেয়েছে। এই লাইসেন্সের মাধ্যমে অটোনেমো এখন বাংলাদেশ সরকারের সকল প্রকার নিয়ম ও নীতি অনুসরণ করে বৈধতা ও নতুনত্বের সাথে সর্বোচ্চমানের ভেহিক্যাল ট্র্যাকিং সেবা প্রদান করতে সক্ষম হবে।

 

অটোনেমো গাড়ির সর্বোচ্চ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে ২০২২ সালে ট্রায়াল রানের মাধ্যমে এর যাত্রা শুরু করে। ট্রায়াল রানে অটোনেমো ফ্লিট ম্যানেজমেন্ট সল্যুশন, প্রাইভেট কার সল্যুশন, পাওয়ার জেনারেটর রিমোট মনিটরিং, ফুয়েল ট্র্যাকিং সলিউশন, কন্টেইনার ও জাহাজ ট্র্যাকিং সল্যুশনসহ আরো অনেক অত্যাধুনিক জিপিএস ট্র্যাকিং সার্ভিস নিয়ে দীর্ঘ সময় ধরে বিভিন্ন গবেষণা চালায়।

এছাড়া অটোমোবাইল ইন্ড্রাস্ট্রির জেনুইন পণ্য প্রাপ্তির সমস্যা দূর করতে অটোনেমো শুরু করছে তাদের নিজস্ব অটোমোটিভ পার্টস, এক্সেসরিজ ও লুব্রিকেন্ট অনলাইন শপ, যেখানে তারা গাড়ির সকল ধরনের পার্টস, এক্সেসরিজ ও লুব্রিকেন্ট শতভাগ জেনুইন পণ্য সরবরাহের নিশ্চয়তা দিচ্ছে।

এই লাইসেন্স প্রাপ্তির মাধ্যমে গাড়ির নিরাপত্তা নিশ্চিতের ক্ষেত্রে নতুন এক মাত্রা যুক্ত হবে বলে মন্তব্য করেন অটোনেমো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার মো. শরীফ। তিনি আরো বলেন, প্রতিটি গাড়ির পেছনে একটি গল্প থাকে। কারো জন্য স্বপ্ন পূরণ কিংবা কারো জন্য শখ। আর সেই স্বপ্ন এবং শখের সুরক্ষা নিশ্চিত করার জন্যই অটোনেমোর পথচলা।  

এই লাইসেন্স প্রাপ্তিতে অটোনেমো পরিবার বিটিআরসির সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছে। একইসাথে অটোনেমোর সকল কর্মী ও ট্রায়াল রানে অংশগ্রহণকারী গ্রাহকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছে।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।