ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নতুন নাম ফেইসরিলেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নতুন নাম ফেইসরিলেশন

সোশ্যাল মিডিয়ার ক্রমবর্ধমান ল্যান্ডস্কেপে একটি নতুন প্রতিযোগী আবির্ভূত হয়েছে, যার লক্ষ্য বর্তমান একঘেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের দুনিয়াটাকে নতুন করে সংজ্ঞায়িত করা। ডিজিটাল যুগে আমরা যেভাবে ইন্টারঅ্যাক্ট করি, শেয়ার করি এবং সম্পর্ক গড়ে তুলি সেখানে উল্লেখযোগ্য পরিবর্তন আনবে ফেইসরিলেশন নামের এই নতুন প্ল্যাটফর্ম।

এনগেজমেন্ট মেট্রিক্স এবং ভাইরাল বিষয়বস্তুকে অগ্রাধিকার দেয়া প্রথাগত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের বিপরীতে ফেইসরিলেশন সত্যিকার সম্পর্ক গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করবে।

প্রোফাইলের সত্যতা: ফেইসরিলেশন প্রকৃত ব্যবহারকারী প্রোফাইলের গুরুত্বের ওপর জোর দেয়। এখানে অ্যাকাউন্ট তৈরি করতে, ব্যবহারকারীদের একটি মাল্টি-স্টেপ প্রক্রিয়ার মাধ্যমে তাদের পরিচয় যাচাই কারা হয় যার ফলে ভুয়া অ্যাকাউন্ট এবং অনলাইন ছদ্মবেশের প্রবণতা হ্রাসপায় ৷

সম্পর্ক-ভিত্তিক অ্যালগরিদম: শুধুমাত্র জনপ্রিয় বিষয়বস্তুকে অগ্রাধিকার দেয় এমন অ্যালগরিদমের ওপর নির্ভর না করে, ফেইসরিলেশন সম্পর্ক-ভিত্তিক অ্যালগরিদম ব্যবহার করে। এই অ্যালগরিদমগুলি বন্ধু, পরিবার এবং ঘনিষ্ঠ সংযোগগুলোর বিষয়বস্তুকে অগ্রাধিকার দেয়, নিশ্চিত করে যে ব্যবহারকারীরা তাদের কাছে সত্যই গুরুত্বপূর্ণ পোস্টগুলি দেখেন৷

গোপনীয়তা এবং নিরাপত্তা সর্বাগ্রে: এমন এক যুগে যেখানে ডেটা গোপনীয়তার উদ্বেগ সবচেয়ে বেশি, ফেইসরিলেশন ব্যবহারকারীর ডেটা সুরক্ষাকে অগ্রাধিকার দেয়। প্ল্যাটফর্মটি গোপনীয়তা এবং নিরাপত্তার সর্বোচ্চ মান বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

এন্ড-টু-এন্ড এনক্রিপশন: ফেইসরিলেশন প্ল্যাটফর্মে শেয়ার করা সমস্ত বার্তা এবং সামগ্রীর জন্য এন্ড-টু-এন্ড এনক্রিপশন ব্যবহার করে, এটি ডাটা ইন্টারসেপ্ট বন্ধ করা নিশ্চিত করে।

ইভেন্ট শেয়ারিং: ফেইসরিলেশনর ইভেন্ট-শেয়ারিং বৈশিষ্ট্য ব্যবহারকারীদের প্ল্যাটফর্মের মধ্যে নির্বিঘ্নে ইভেন্টগুলি তৈরি এবং পরিচালনা করতে দেয়। ছোট সমাবেশ থেকে শুরু করে বড় সম্মেলন পর্যন্ত, ব্যবহারকারীরা বন্ধুদের আমন্ত্রণ জানাতে পারে এবং অনায়াসে আরএসভিপি পরিচালনা করতে পারে।

ব্যবহারকারী-কেন্দ্রিক ফিড: এই প্ল্যাটফর্ম ব্যবহারকারী-কেন্দ্রিক ফিড ইন্টারঅ্যাকশনের উপর ভিত্তি করে বিষয়বস্তুকে অগ্রাধিকার দেয়, ক্লিকবাইট এবং চাঞ্চল্যকর বিষয়বস্তুর প্রসার কমায়।

পরিশেষে বলা যায়, ব্যবহারকারীর গোপনীয়তা, সত্যতা এবং অর্থপূর্ণ সংযোগের প্রতি প্রতিশ্রুতির ফলে যারা আরও প্রকৃত এবং সুরক্ষিত অনলাইন অভিজ্ঞতা খুঁজছেন তাদের পছন্দের সামাজিক যোগাযোগ মাধ্যম হয়ে ওঠবে ফেইসরিলেশন

 

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।