ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গেমিং ফোন হেলিও ৮০ আনল সিম্ফনি

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
গেমিং ফোন হেলিও ৮০ আনল সিম্ফনি

ঢাকা: হেলিও ৮০ নামে এডিসন গ্রুপ নতুন একটি গেমিং স্মার্টফোন নিয়ে এসেছে বাজারে।  এ ফোনটিতে আছে ১০ এক্স জুম, ই আই এস (ইমেজ ইস্টাবিলাইজেশন সিস্টেম) এবং অত্যাধুনিক অপারেটিং সিস্টেম অ্যান্ড্রোয়েড ১৩।

 

হেলিও ৮০ সেটটিতে ৬ দশমিক ৭ ইঞ্চ ১২০ হার্জের ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে এবং প্রটেকশন হিসেবে আছে কর্নিং গরিলা গ্লাস ৫। কন্টেন্ট স্ট্রিমিং, গেমিং বা দৈনন্দিন কাজে এই ডিসপ্লেটি আপনাকে দেবে অসাধারণ অভিজ্ঞতা।

চিপসেট হিসেবে এই হ্যান্ডসেটটিতে আছে মিডিয়াটেক এর গেমিং চিপসেট ৬ ন্যানো মিটার হেলিও জি৯৯ এবং প্রসেসরে আছে বিদ্যুৎ গতির ২ দশমিক ২ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর। এই ডায়নামিক ডুও আপনাকে দেবে মাল্টিটাস্কিং, মসৃণ অ্যাপ ট্রানজিশন এবং ভারি গেমস খেলার নিশ্চয়তা।

এতে আছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইউএমসিপি৫ টাইপ ইন্টার্নাল স্টোরেজ যা দিয়ে আপনি স্টোর করতে পারবেন অনেক অনেক অ্যাপ্লিকেশন, ছবি বা ভিডিও। ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ থাকার কারণে মাল্টিটাস্কিং করতে কোনো ধরনের সমস্যা হবে না।

এই স্মার্টফোনটিতে ফ্রন্ট ক্যামেরা দিয়ে ছবি তোলার জন্য আছে ১৬ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার এবং ব্যাক ক্যামেরায় আছে ১০৮ মেগাপিক্সেল ইউএইচডি ক্যামেরা যার অ্যাপারচার ১ দশমিক ৮ এর সাথে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং শূন্য দশমিক ৮ মেগাপিক্সেলের পোর্ট্রেইট ক্যামেরা। এছাড়াও এই হ্যান্ডসেটটিতে আছে ১০ এক্স জুম এবং ই আই এস (ইমেজ ইস্টাবিলাইজেশন সাপোর্ট) যা দেবে স্থিতিশীল ভিডিও করার নিশ্চয়তা।

হ্যান্ডসেটটিতে পাওয়ার ব্যাকআপ দেওয়ার জন্য আছে পাঁচ হাজার এমএএইচের বিগ ব্যাটারি আর সঙ্গে থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জার। এই সেটে প্রয়োজনীয় সব সেন্সর রয়েছে যেমন প্রক্সিমিটি, লাইট, গ্র্যাভিটি, জাইরোস্কোপ এবং ম্যাগনেটিক সেন্সর। হ্যান্ডসেটের সিকিউরিটি সিস্টেমের জন্য এতে আছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট এবং ফেস-আনলক সিস্টেম।

হেলিও ৮০ সম্পর্কে এডিসন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ বলেন, এডিসন গ্রুপ সবসময় চেষ্টা করে সাধারণ মানুষের সাধ্যের মধ্যে উন্নত প্রযুক্তির হ্যান্ডসেট সরবরাহ করার জন্য। হেলিও ৮০ এ ধরনেরই একটি প্রচেষ্টার ফসল।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।