ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট সেবায় দেশে স্টার লিংকের পাইলট কার্যক্রম শুরু হচ্ছে 

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
ইন্টারনেট সেবায় দেশে স্টার লিংকের পাইলট কার্যক্রম শুরু হচ্ছে 

ঢাকা: দেশে উচ্চগতির ইন্টারনেটে সংযুক্ত রাখতে স্পেসএক্সের সহযোগী প্রতিষ্ঠান স্টার লিংকের পাইলট কার্যক্রম দ্রুতই শুরু হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ বিষয়ে স্টার লিংকের দুই কর্মকর্তা পলকের সঙ্গে বৈঠকও করেছেন বলে জানিয়েছেন তিনি।

বৈঠকের কিছু ছবি শেয়ার করে পলক তার ফেসবুক পেজে বুধবার (২৬ জুলাই) লেখেন, ভৌগলিকভাবে বিচ্ছিন্ন (hard to reach) বা দুর্যোগকবলিত জনগোষ্ঠীকে নিরবচ্ছিন্ন উচ্চগতির ইন্টারনেটে সংযুক্ত রাখতে স্পেসএক্সের সহযোগী প্রতিষ্ঠান স্টার লিংকের গ্লোবাল অ্যাফেয়ার্স ম্যানেজার জোয়েল মেরিথ ও গ্লোবাল লাইসেন্সিং অ্যান্ড অ্যাক্টিভেশন ম্যানেজার পার্নিল উর্ধাওরেসের সঙ্গে তথ্য ও প্রযুক্তি বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক। আশা করছি, দ্রুতই পাইলট কার্যক্রম শুরু হবে।  

বৈঠকে বাংলাদেশে কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফর উল্লাহ, আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তাফা কামাল, এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মামুনুর রশীদ ভূঁইয়া, ইডিসি প্রকল্পে প্রকল্প পরিচালক প্রণব কুমার সাহাসহ অন্যান্য অনেকেই উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।