ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

টুইটার থেকে ‘পাখিকে’ বিদায়ের ঘোষণা মাস্কের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
টুইটার থেকে ‘পাখিকে’ বিদায়ের ঘোষণা মাস্কের ছবি: সংগৃহীত

টুইটারে পাখি সম্বলিত ব্র্যান্ড লোগো পরিবর্তনের ঘোষণা দেওয়া হয়েছে। রোববার (২৩ জুলাই)  টুইটারের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির কর্ণদার ইলন মাস্ক।

 

টুইটে মাস্ক বলেন, শিগগিরই আমরা টুইটার ব্র্যান্ড থেকে ধীরে ধীরে সব পাখিকে বিদায় জানাব।

সাইটের একটি পোস্টে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের বিলিয়নেয়ার যোগ করে বলেন, যদি আজ রাতে যথেষ্ট ভালো এক্স লোগো পোস্ট করা হয়, আমরা আগামীকাল বিশ্বব্যাপী চালু করব এটি।

মাস্ক একটি চকচকে ‘এক্স’ এর একটি ছবি পোস্ট করেছেন এবং পরে টুইটার স্পেসেস অডিও চ্যাটে টুইটার লোগো পরিবর্তন হবে কিনা জানতে চাইলে হ্যাঁ উত্তর যোগ করে বলেন, এটি অনেক আগে করা উচিত ছিল।

অক্টোবরে টুইটার কেনার পর থেকে মাস্ক কোম্পানিটির নাম পরিবর্তন করে এক্স কর্প করেছে, যা চীনের ওয়েচ্যাটের মতো একটি ‘সুপার অ্যাপ’।

টুইটারের ওয়েবসাইটের তথ্যানুযায়ী, তার লোগো একটি নীল পাখিকে চিত্রিত করে। এটি তাদের সবচেয়ে স্বীকৃত সম্পদ। এ কারণেই তারা এটির প্রতি এত সুরক্ষিত।

চলতি বছরের এপ্রিলে টুইটারের পাখি লোগোর স্থলে ডগকয়েনের শিবা ইনু কুকুর সাময়িকভাবে প্রতিস্থাপন করা হয়। ফলে তখন মেম কয়েনের বাজার মূল্য অনেক বেড়ে যায়।

সূত্র: সিএনএন

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুলােই ২৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।