ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তিন মাসে বাংলাদেশের ৪২ লাখ ভিডিও ডিলিট করেছে টিকটক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
তিন মাসে বাংলাদেশের ৪২ লাখ ভিডিও ডিলিট করেছে টিকটক

কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করায় অনলাইন প্লাটফর্ম টিকটক চলতি ২০২৩ সালের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) বাংলাদেশের রয়েছে ৪২ লাখ ৩৬ হাজার ৪৯৩ ভিডিও ডিলিট করেছে। আর পুরো বিশ্বে ডিলিট করেছে ৯ কোটি ১০ লাখ ৩ হাজার ৫১০টি ভিডিও।

 

ভুল তথ্যের প্রচার রোধ এবং অনলাইনকে নিরাপদ করতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সম্প্রতি সর্বশেষ কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট রিপোর্ট প্রকাশ করেছে টিকটক।  

প্রতিবেদনে বলা হয়েছে, টিকটক ২০২৩ সালের প্রথম প্রান্তিকে বিশ্বজুড়ে প্ল্যাটফর্ম থেকে কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের যে সংখ্যক ভিডিও সরিয়েছে তা প্ল্যাটফর্মটিতে আপলোড করা ভিডিওর প্রায় ০.৬ শতাংশ। এই ভিডিওগুলোর মধ্যে ৫ কোটি ৩৪ লাখ ৯৪ হাজার ৯১১টি ভিডিও সরানো হয়েছে অটোমেটেড সিস্টেমের মাধ্যমে। তবে পরে সেগুলোর মধ্যে যাচাই-বাছাই শেষে ৬২ লাখ ৯ হাজার ৮৩৫টি ভিডিও ফিরিয়ে দেওয়া হয়েছে।

২০২৩ সালের প্রথম তিন মাসে বাংলাদেশ থেকে যেসব ভিডিও সরানো হয়েছে তার মধ্যে ৯২.২ শতাংশ ভিডিও সরানো হয়েছে কেউ দেখার আগেই। আর এক দিনের মধ্যে সরানো হয়েছে প্রায় ৯৫.৩ শতাংশ ভিডিও। সেই সঙ্গে এই প্রান্তিকে সক্রিয় অপসারণ করা হয় ৯৯.৫ শতাংশ ভিডিও।  

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ২১ জুলাই, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।