ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইডটকো বাংলাদেশ’র কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর সুনীল আইজ্যাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মে ৭, ২০২৩
ইডটকো বাংলাদেশ’র কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর সুনীল আইজ্যাক

ঢাকা: দেশের শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ প্রতিষ্ঠানটির নতুন কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর (সিএমডি) হিসেবে সুনীল আইজ্যাকের নাম ঘোষণা করেছে।

টেলিযোগাযোগ খাতে দীর্ঘ ২৭ বছরেরও বেশি অভিজ্ঞতা-সম্পন্ন সুনীল ইডটকো বাংলাদেশ এর টেলিযোগাযোগ খাতের বিস্তৃতিতে নেতৃত্ব দেবেন।

বিশেষ করে যোগাযোগের বাইরে থাকা অঞ্চলগুলোকে নেটওয়ার্কের আওতায় আনতে আরও বেশি টাওয়ার নির্মাণে ভূমিকা পালনের পাশাপাশি দেশের ডিজিটাল রূপান্তরে অবদান রাখবেন।

ইডটকো বাংলাদেশ এক বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশে রয়েছে বিশ্বের অন্যতম দ্রুত বর্ধমান টেলিযোগাযোগ বাজার এবং এখানে টাওয়ার অবকাঠামোর চাহিদা অভূতপূর্ব হারে বেড়েই চলেছে। ইডটকো বাংলাদেশ ক্রমবর্ধমান এই চাহিদা পূরণের লক্ষ্যে বিশেষ করে যোগাযোগের বাইরে থাকা অঞ্চলসমূহে অবকাঠামোগত সহজলভ্যতা এবং যৌথ-ব্যবহার (কো-শেয়ারিং) জোরদার করতে টেলিকম ইকোসিস্টেমের অন্যান্য অংশীদার ও সহযোগীদের সঙ্গে কাজ করে চলেছে। প্রতিষ্ঠানটি বিশ্বাস করে স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে এবং শহুরে ও গ্রামীণ জনগোষ্ঠীর মধ্যে ডিজিটাল সেবাপ্রাপ্তির বৈষম্য দূর করতে সরকার ও টেলিযোগাযোগ খাত সংশ্লিষ্ট সকলের একসঙ্গে কাজ করার দৃঢ় প্রয়োজনীয়তা রয়েছে।

‘ইডটকো গ্রুপ’ এর গ্রুপ সিইও আদলান তাজুদিন বলেন, বাংলাদেশ একটি অগ্রাধিকারমূলক বাজার হিসেবে ইডটকো’র কাছে বিবেচিত এবং এক দশকেরও বেশি সময় ধরে এদেশের ডিজিটাল রূপান্তরের অংশীদার হিসেবে থাকতে পেরে আমরা গর্বিত। টেলিযোগাযোগ খাতের অন্যান্য সহযোগীদের সঙ্গে নিয়ে যথাযথ নেটওয়ার্ক সংযোগ সেবাকে ত্বরান্বিত করতে এবং দেশের ডিজিটাল যোগাযোগ ব্যবস্থা বিনির্মাণে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব।

তিনি আরো বলেন, ইডটকো বাংলাদেশ এর নতুন কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর সুনীল আইজ্যাকের এই নিয়োগ বিশ্বমানের টেলিযোগাযোগ অবকাঠামো সেবা প্রদান এবং প্রবৃদ্ধিসহ টেকসই উন্নয়নের জন্য অভিনব সমাধান উদ্ভাবনে আমাদের অঙ্গীকারকে আরও জোরদার করেছে। আমরা আত্মবিশ্বাসী যে, তার নেতৃত্বে ইডটকো বাংলাদেশ দেশের শীর্ষস্থানীয় টাওয়ার অবকাঠামো সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে অবস্থান সুদৃঢ় রাখবে।

সুনীল আইজ্যাক বলেন, ইডটকো বাংলাদেশ এর বিকাশমান এই যাত্রার রোমাঞ্চকর সময়ে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। আমার লক্ষ্য হবে আমাদের টাওয়ার অবকাঠামো সম্প্রসারণের মাধ্যমে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কাছে নেটওয়ার্ক পৌঁছে দিতে সহায়তা করা। টেলিযোগাযোগ খাতে উদ্ভাবন, শক্তিশালী অংশীদারিত্ব তৈরি এবং উন্নত সেবা প্রদানের জন্য আমি আমার টিমের সঙ্গে কাজ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি।

ইডটকো বাংলাদেশ প্রতিষ্ঠানটির ‘টাওয়ার ফুটপ্রিন্ট’ সম্প্রসারণের পাশাপাশি টেলিযোগাযোগ প্রযুক্তির পরবর্তী ধাপের প্রস্তুতির জন্য ৫-জি ও নতুন স্পেকট্রাম সহ বিভিন্ন সেবা নিয়ে কাজ করছে। প্রতিষ্ঠানটি দেশে একটি টেকসই এবং মজবুত টাওয়ার অবকাঠামো নির্মাণে প্রতিশ্রুতিবদ্ধ। এছাড়া, কার্বন ফুটপ্রিন্ট প্রশমন ও বিদ্যুৎ(এনার্জি) এর ব্যবহার উপযোগিতা বৃদ্ধিতে কোম্পানিটির প্রচেষ্টা ও বিনিয়োগের সুস্পষ্ট নজির রয়েছে। এদেশে ইডটকো বাংলাদেশ ১৭ হাজারেরও বেশি টাওয়ারের রক্ষণাবেক্ষণ ও পরিচালনা করে এবং এর ফলে প্রতিষ্ঠানটি বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় টাওয়ার অবকাঠামো সেবা প্রদানকারী কোম্পানিতে পরিণত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।