ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় যাত্রীর ফেলে যাওয়া ক্যামেরা থানায় দিলেন অটোচালক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
ত্রিপুরায় যাত্রীর ফেলে যাওয়া ক্যামেরা থানায় দিলেন অটোচালক

আগরতলা (ত্রিপুরা, ভারত): লাখ রুপির ক্যামেরা ও ক্যামেরার সামগ্রী ফিরিয়ে সততার পরিচয় দিয়ে সবার প্রশংসায় ভাসছেন আগরতলার অটোরিকশা চালক সমীর দাস। এঘটনায় পূর্ব আগরতলার থানার পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

ত্রিপুরার রাজধানী আগরতলার রাস্তায় চলা হাজারো অটোচালকের মধ্যে একজন হলেন সমীর দাস। ভাড়ায় যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেওয়া তার কাজ। প্রতিদিনের মতো শুক্রবার (৪ নভেম্বর) রাজধানীর আমতলী এলাকা থেকে এক যাত্রী তার অটোতে উঠে চন্দ্রপুর এলাকার আন্তঃরাজ্য বাস টার্মিনালে নামিয়ে দেওয়ার জন্য বলেন। যথারীতি ওই যাত্রীকেকে বাস টার্মিনালে নামিয়ে দেন সমীর। সেখান থেকে ফেরার পথে হঠাৎ দেখতে পান তার অটোরিকশায় একটি ব্যাগ পড়ে আছে। সঙ্গে সঙ্গে তিনি রাজধানীর পূর্ব আগরতলা থানায় সেই ব্যগ জমা দেন। থানার অফিসাররা ব্যগ খুলে দেখেন তার মধ্যে মূল্যবান ক্যামেরা আছে। এরমধ্যেই এক ব্যক্তি পূর্ব আগরতলা থানায় ছুটে আসেন তার ব্যাগ খোয়া যাওয়ার অভিযোগ জানাতে। এসে দেখেন অটোচালক ব্যাগ থানায় জমা দিয়েছেন।

তিনি জানান, গৌহাটি থেকে ত্রিপুরা বিশ্ববিদ্যালয় এসেছিলেন কাজে। এদিন বাসে করে আগরতলা থেকে গৌহাটি ফিরছিলেন। বাসে ওঠার পর দেখেন তার ক্যামেরার ব্যাগ নেই, তাই অভিযোগ জানাতে থানায় এসেছেন। ব্যাগ ফিরে পেয়ে অটোচালককে ধন্যবাদ জানান তিনি।

অটোচালক সমীর দাস জানান, হঠাৎ করে ব্যাগ দেখতে পেয়ে থানায় জমা দেওয়া উচিত বলে মনে হয়। তাই এখানে এনে জমা করেছেন।

এদিকে সমীর দাসের সততার পরিচয় পেয়ে পূর্ব আগরতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রানা চ্যাটার্জি তাকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা জানান। বলেন, সমীর দাসের মতো সৎ লোক এখনো সমাজে রয়েছে। যার জন্য লাখ রুপি দামের ক্যামেরা ফিরে পেয়েছেন ওই যাত্রী।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২।
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad