ঢাকা, মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৯, ২৮ মার্চ ২০২৩, ০৫ রমজান ১৪৪৪

ভারত

ভারতে ব্যাহত হোয়াটসঅ্যাপ পরিষেবা স্বাভাবিক হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
ভারতে ব্যাহত হোয়াটসঅ্যাপ পরিষেবা স্বাভাবিক হচ্ছে

কলকাতা: মেটার মালিকানাধীন অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। কিন্তু সেই মেসেজিং অ্যাপ মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে সঠিকভাবে কাজ করলেও বেলা বাড়তেই ব্যাহত হয় পরিষেবা।

ভারতে প্রায় দু’ঘণ্টা বেশি সময় ধরে বন্ধ হয়ে যায় মেসেজিং অ্যাপ। মনে হচ্ছিল সেই দু’ঘণ্টাই কাটতে চাইছে না। শেষে কোটি কোটি ব্যবহারকারীকে স্বস্তি দিয়ে হোয়াটস অ্যাপ পরিষেবা ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে।

ভারতীয় সময় বেলা ১২টার কিছু পর বিচ্ছিন্ন থাকার পর দুপুর ২টো ১৯ মিনিট থেকে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ পরিষেবা। কিন্তু কী কারণে এই সমস্যা তা এখনও জানানো হয়নি হোয়াটসঅ্যাপ নিয়ন্ত্রক সংস্থা মেটার পক্ষ থেকে। এদিন দুপুরে ভারতের সঙ্গেই বিশ্বের অন্যান্য দেশেও পরিষেবা স্তব্ধ হয়েছে বলে খবর।

আচমকা পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় কাজের ক্ষেত্রে ব্যাপক সমস্যার সৃষ্টি হয়েছিল। ইতিমধ্যেই সংস্থার কাছে বহু অভিযোগ জমা পড়েছে। হোয়াটঅ্যাপ গ্রুপে পাঠানো মেসেজ ডেলিভারি হচ্ছে না। অনেকের দাবি, ব্যক্তিগতভাবে পাঠানো হোয়াটস অ্যাপ বার্তা সিঙ্গেল টিক থেকে ডাবল টিক হচ্ছে না।

ওয়েবসাইটের হিট ম্যাপের ওপর ভিত্তি করে জানা গেছে, ভারতে প্রভাবিত অঞ্চলগুলোর মধ্যে সবচেয়ে বেশি সমস্যায় ছিল মুম্বাই, দিল্লি, কলকাতা এবং লখনউয়ের মতো বড় শহরগুলো রয়েছে। তবে কেন এই অবস্থা? তা নিয়ে হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষের তরফে কোনও কিছু জানানো হয়নি। সূত্রের খবর, সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণেই হোয়াটসঅ্যাপ পরিষেবা ব্যাহত হচ্ছে। সংবাদ সংস্থা রয়টার্সের তথ্য অনুযায়ী, মেটার এক মুখপাত্র জানিয়েছেন মানুষ বার্তা পাঠাতে সমস্যায় পড়ছেন। সেটা বুঝতে পারছি। দ্রুত পরিষেবা ঠিক করার কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
ভিএস/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa