ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

লুট হওয়া টাকা শোষিতদের ফেরত দিন, অপর্ণার নিশানায় মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
লুট হওয়া টাকা শোষিতদের ফেরত দিন, অপর্ণার নিশানায় মমতা

কলকাতা: গরীবের শোষিত অর্থ ফিরিয়ে দিন। মন্ত্রিসভা থেকে পার্থকে বের করে মুখরক্ষার চেষ্টা করছে তৃণমূল।

কিন্তু এতে সব গ্লানি ধোয়া যাবে না। সাসপেন্ড হওয়া পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে রাজ্যের শাসক দলকে নিশানা করেছেন অভিনেতা, পরিচালক অপর্ণা সেন।

শুক্রবার (২৯ জুলাই) টুইট করে অপর্ণা সেন জানিয়েছেন, ভুলে গেলে চলবে না, সাবেক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠর কাছ থেকে উদ্ধার হওয়া ৫০ কোটি রুপি যা পশ্চিমবঙ্গের দরিদ্রদের শোষণ করে অর্জিত অর্থ। এখন পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে বের করে দিয়ে মুখ বাঁচানোর চেষ্টা করেছে তৃণমূল। এভাবে সবটা ধুয়ে ফেলা যায় না। যাদের কাছ থেকে এই টাকা লুট করা হয়েছে, উদ্ধার হওয়া সেই টাকা তাদের জন্য ব্যবহার করা উচিত।

পশ্চিমবঙ্গের স্কুল শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে (এসএসসি) তদন্তের জন্য ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। এরপরেই বৃহস্পতিবার (২৮ জুলাই) মন্ত্রিত্বের পাশাপাশি দলের সব পদই গেছে পার্থ চট্টোপাধ্যায়ের।  

বৃহস্পতিবার দুপুরে প্রথম পদক্ষেপটা নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিসভা থেকে অপসারণ করেন পার্থকে। শিল্প, তথ্যপ্রযুক্তি এবং পরিষদীয় এই তিন দফতর আপাতত নিজের হাতে রেখেছেন। একই সঙ্গে গতকাল বিকেলে দলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক ডাকেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেও দলের মহাসচিব এবং মুখপাত্রের পদ থেকে অপসারণ করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। তবে দলের সব পদ থেকে পার্থকে সরিয়ে দেওয়া হলেও তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সাসপেন্ড (সাময়িক বহিষ্কার) করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।

পার্থকে সরানোর পর নাম না করে প্রতিক্রিয়াও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, একজনকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিলাম। আমাদের দল খুব কঠোর দল। অনেক কষ্ট করে রাজনীতিটা করি। তবে ঘটনার শুরুতেই শিক্ষক দুর্নীতি নিয়ে মুখ খুলেছেন অভিনেতা ঋদ্ধি সেন, ঋত্বিক চক্রবর্তী, শ্রীলেখা মিত্রর মতো কলকুশলীরা। এবার সারসরি মমতার সরকারকে আক্রমণ করলেন অপর্ণা সেন।

প্রসঙ্গত, পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের কলকাতার ডায়মন্ড সিটি ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে বিপুল অঙ্কের অর্থ, গহনা, মোবাইল, বৈদেশিক মুদ্রা এবং সম্পত্তির নথি। ইডি সূত্রে জানা যায়, অপির্তা জানিয়েছেন, এসব অর্থ পার্থর কথাতেই রাখা হয়েছিল ফ্ল্যাটে। এমনকি, সেই রুমে তার নিজের যাওয়াও নিষেধ করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
ভিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa