ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

ভারত

ভারতে প্রতিদিনই বাড়ছে করোনা, অবনতি পশ্চিমবঙ্গেও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
ভারতে প্রতিদিনই বাড়ছে করোনা, অবনতি পশ্চিমবঙ্গেও ফাইল ছবি

কলকাতা: ভারতে থামছেই না করোনা ভাইরাসের ঊর্ধ্বগতি। এ নিয়ে পরপর চারদিন দৈনিক করোনা সংক্রমণ ১৮ হাজারের উপরে রয়েছে।

রোবাবার (১০ জুলাই) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবারের (৯ জুলাই) চেয়ে এদিন সামান্য কমে ২৪ ঘণ্টায় নতুন করে দেশটিতে করোনা শানাক্ত হয়েছে ১৮ হাজার ২৫৭ জনের।

বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যা। পাশাপাশি ভারতে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৪২ জনের। দেশটির একাধিক রাজ্যের সংক্রমণ পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়। সংক্রমণপ্রবণ রাজ্যগুলির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে মন্ত্রণালয়ের কর্মকর্তারা। মহারাষ্ট্র, কেরালা, তামিলনাড়ুর পাশাপাশি পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতিও উদ্বেগজনক।

এদিনের তথ্য অনুযায়ী, এই মুহূর্তে ভারতে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৯০ জন। তবে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে মুক্ত হয়েছেন ১৪ হাজার ৫৫৩ জন।
 
পাশাপাশি গত কয়েকদিন ধরে পশ্চিমবঙ্গেও বাড়ছে দৈনিক করোনা সংক্রমণ। এদিন নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৬৮ জন, মারা গেছেন ৩ জন। সংক্রমণ ঠেকাতে আবারো কোভিড প্রোটোকলে কড়াকড়ি করার পক্ষে মত দিয়েছেন বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুন ১০ জুলাই, ২০২২
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa