ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

ভারত

পশ্চিমবঙ্গে ২৫ আসন চায় বিজেপি, ২-এর বেশি পেলে কান ধরবেন ফিরহাদ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জুলাই ২, ২০২২
পশ্চিমবঙ্গে ২৫ আসন চায় বিজেপি, ২-এর বেশি পেলে কান ধরবেন ফিরহাদ!

কলকাতা: ভারতে ২০২৪ সালে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে ২৫টি আসন পাবে বলে দাবি করেছেন রাজ্যটি বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।

সেই দাবিকে একেবারে উড়িয়ে দিয়েছেন পশ্চিবঙ্গের মন্ত্রী তথা কলকাতার মেয়র, তৃণমূল নেতা ফিরহাদ হাকিম।

বিজেপি নেতার দাবির পরিপ্রেক্ষিতে শনিবার (২ জুলাই) ফিরহাদ হাকিম বলেছেন, আগামী লোকসভা নির্বাচনে বিজেপি যদি দু’টির বেশি আসন পায়, তাহলে আমি রাস্তায় কান ধরে ওঠবস করব। উনি (সুকান্ত মজুমদার) যা শর্ত দেবেন তাই মানব। আর যদি না হয় কী করবেন, উনি?

পাশপাশি তৃণমুল নেতার হুঙ্কার, আসন্ন লোকসভা ভোটে যাতে দুটো আসনও না পায় সেদিকেই নজর আমাদের। এবারের নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে একটাও আসন পাবে না বিজেপি।

২০১৯ সালে ভারতের শেষ লোকসভা নির্বাচনে বিজেপি পশ্চিমবঙ্গ থেকে ৪২টির মধ্যে ১৮টি আসনে জয় পায়। একলাফে ২ থেকে ১৮তে পৌঁছায়। এরপর ২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে ডবল ইঞ্জিন সরকার গড়ার স্বপ্ন দেখেছিল বিজেপি। অর্থাৎ কেন্দ্রে বিজেপি, রাজ্যেও বিজেপি। দলের স্লোগান ছিল, ‘আব কি বার দোশো পার’, তবে ফল বের হতেই দেখা যায়, দুইশো তো কোন ছাড় শতকের গন্ডি পেরতে পারেনি বিজেপি।

বরং মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রীর আসনে বসেন। সুকান্তদের এবারও তেমনটাই হবে বলে, দাবি ফিরহাদ হাকিমের।

বাংলাদেশ সময়: ১১১৮০ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
ভিএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa