ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ভারত

‘মোদির উন্নয়নের হীরা মডেল আসলে কাঁচের টুকরো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
‘মোদির উন্নয়নের হীরা মডেল আসলে কাঁচের টুকরো’

আগরতলা(ত্রিপুরা, ভারত): ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ত্রিপুরা রাজ্যের উন্নয়নের জন্য যে হীরা মডেলের কথা বলেছেন তার তীব্র সমালোচনা করেছেন বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া সাবেক মন্ত্রী সুদীপ রায় বর্মন।

কংগ্রেসে যোগ দেওয়ার পর রোববার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায়ই প্রথমবারের মতো তিনি সংবাদ সম্মেলন করেন।

এসময় তিনি বলেন, ২০১৮ সালে বিধানসভা নির্বাচনের আগে মোদি বলেছিলেন ত্রিপুরাবাসীকে হীরা দেবেন। মানুষ সেই কথা বিশ্বাস করে বিজেপিকে ভোট দিয়ে পেয়েছেন কাঁচের টুকরো। ত্রিপুরা প্রতিদিনই একটু একটু করে পিছিয়ে যাচ্ছে। এই অবস্থায় এই হীরা নামক যে কাঁচের টুকরোর জন্য রাজ্যের অমঙ্গল হচ্ছে তা যেন প্রধানমন্ত্রী দিল্লিতে ফিরিয়ে নেন।   এই কাঁচ সেখানেই শোভা পায়।

ত্রিপুরায় সাধারণ মানুষের গড় আয় বেড়েছে বলে বর্তমান সরকারের পক্ষ থেকে যে দাবি করা হয় তারও তীব্র বিরোধিতা করেন সুদীপ রায় বর্মন। তার দাবি এগুলো আসলে সংখ্যাকে এদিক-ওদিক করে মানুষকে ধোঁকা দেওয়া হচ্ছে। প্রকৃতপক্ষে রাজ্যে বেকার সংখ্যা বেড়েছে। এই পরিস্থিতিতে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা সরকারি কোষাগার অর্থ আত্মসাৎ মেতেছেন বলে অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে কংগ্রেসে যোগদানকারী আশিষ সাহা, ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা, অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির নেতা ড. অজয় কুমারসহ রাজ্যের দলীয় অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, ১৩ জানুয়ারি, ২০২২
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।