ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ভারত

কলকাতা স্মরণ করছে লতা মঙ্গেশকরকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
কলকাতা স্মরণ করছে লতা মঙ্গেশকরকে লতা মঙ্গেশকরের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন এক নারী।

কলকাতা: সদ্য প্রয়াত হয়েছেন উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সোমবার (৭ ফেব্রুয়ারি) অর্ধদিবস ছুটির ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার।

এছাড়া আগামী ১৫ দিন রাজ্যে বাজবে তার গাওয়া গান, এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা কলকাতার রবীন্দ্রসদন প্রাঙ্গণে লতা মঙ্গেশকরের প্রতিকৃতিতে শোক জানানোর আয়োজন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বাজছে লতা মঙ্গেশকরের গাওয়া গানগুলো।

প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাচ্ছেন কলকাতাবাসী। কারো হাতে গোলাপ ফুল, কারো হাতে ফুলের তোড়া, কারো হাতে মালা, গাইছেন গান। অর্থাৎ একরাশ ভারাক্রান্ত মন নিয়ে কলকাতাবাসী এদিনও যে যার মত শ্রদ্ধা জানাচ্ছেন লতা মঙ্গেশকরকে।

এছাড়া সঙ্গীতশিল্পীর প্রয়ানে ভারতে দুই দিনের রাষ্ট্রীয় শোক দিবস পালিত হচ্ছে। রোববারের পর সোমবারও অর্ধনমিত আছে ভারতের জাতীয় পতাকা। বাতিল করা হয়েছে সব সরকারি অনুষ্ঠান। এভাবেই লতা মঙ্গেশকরের স্মৃতিচারণ ও শোক জানিয়েছে ভারতবাসী।

রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মুম্বাইয়ের শিবাজি পার্কে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় লতা মঙ্গেশকরের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।