ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

ভারত

শারীরিক অবস্থা ভালো না সন্ধ্যা মুখোপাধ্যায়ের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
শারীরিক অবস্থা ভালো না সন্ধ্যা মুখোপাধ্যায়ের

কলকাতা: গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়। তার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের একটি মে়ডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় তাকে সরকারি পিজি হাসপাতাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধ কলকাতার বাইপাসের পাশে অ্যাপলো হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সেখানেই সন্ধ্যা মুখোপাধ্যায়কে পর্যবেক্ষণে রেখেছে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড।  

বর্তমানে মেডিক্যাল বোর্ডে রয়েছেন চিকিৎসক সুজন মুখোপাধ্যায়, পিসি মণ্ডলসহ দু’জন হৃদরোগ বিশেষজ্ঞ কার্ডিওলজিস্ট। এছাড়া আছেন দেবরাজ জশ ও আরও একজন।

হাসপাতাল সূত্রে জানা যায়, প্রয়োজনে চিকিৎসকের সংখ্যা আরও বাড়ানো হতে পারে। এছাড়া হাসপাতাল তরফে জানা যায়, সঙ্গীত শিল্পীর হার্টের সমস্যা রয়েছে। সেইসঙ্গে শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণ ফুসফুসেও ছড়িয়েছে। তার শ্বাসকষ্ট হচ্ছে। এছাড়া তার অ্যানিমিয়া রয়েছে। এদিন সন্ধ্যায় তার রক্ত পরীক্ষা করানো হয়েছে। পাশাপাশি করানোর হয়েছে একাধিক পরীক্ষা। শুক্রবার (২৮ জানুয়ারি) এ সমস্ত পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে। রিপোর্টের ফলাফলের ভিত্তিতে মেডিক্যাল বোর্ডের সদস্য সংখ্যা বাড়ানো হতে পারে।

বুধবার (২৬ জানুয়ারি) নিজের বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে চোট পেয়েছিলেন সন্ধ্যা। তবে কোনো হাড় ভাঙেনি। ওইদিন রাত থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়ের অবস্থার অবনতি হতে শুরু করে। এরপর বৃহস্পতিবার পিজি হাসপাতালে নেওয়া হয় তাকে। জ্বর ও শ্বাসকষ্ট বাড়তে থাকায় করোনা পরীক্ষা করা হয়। ধরা পড়ে করোনা। সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালে দেখা করতে যান সন্ধ্যা মুখোপাধ্যায়ের সঙ্গে। তবে করোনার জন্য মুখ্যমন্ত্রী কাচের জানালা দিয়ে দেখেই হাসাপাতালে স্থানন্তরের সিদ্ধান্ত নেন।

এর আগে মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে ‘পদ্মশ্রী’ পুরস্কার প্রত্যাখ্যান করেন এ শিল্পী। প্রবীণ এ শিল্পী ১৯৭১ সালে ‘জয় জয়ন্তী’ ও ‘নিশিপদ্ম’ সিনেমায় গানের জন্য শ্রেষ্ঠ গায়িকা হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন। পশ্চিমবঙ্গের রাজ্য সরকার তাকে ২০১১ সালে ‘বঙ্গবিভূষণ’ উপাধিতে সম্মানিত করেন।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa