ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

ভারত

ত্রিপুরায় করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে, উদ্বেগ বামফ্রন্টের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
ত্রিপুরায় করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে, উদ্বেগ বামফ্রন্টের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জীতেন্দ্র চৌধুরী

আগরতলা (ত্রিপুরা): ভারতের ত্রিপুরা রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে রোববার (১৬ জানুয়ারি) মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সাক্ষাৎ করেন রাজ্য বামফ্রন্টের একটি প্রতিনিধি দল।

সি পি আই (এম) এর রাজ্য সম্পাদক জীতেন্দ্র চৌধুরীর নেতৃত্বে তারা সাক্ষাতের পর সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন একথা জানানো হয়।

জীতেন্দ্র চৌধুরী বলেন, গত ৪ জানুয়ারি আগরতলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জন সভার পর সংক্রমণ বাড়ছে। এখন একদিনে সর্বোচ্চ ১ হাজার ১০০ জন সংক্রমিত হয়েছেন, এজন্য তারা উদ্বেগ প্রকাশ করেন। এই পরিস্থিতে রাজ্য সরকার যেন সংক্রমণ রোধে আরও কার্যকর পদক্ষেপ নেয় সেই দাবি জানানো হয়েছে। বিশেষ করে দিল্লী ও কলকাতা থেকে ট্রেনে আসা লোকজন রাজ্যের বিভিন্ন স্টেশনে নেমে অবাধে ঘোরাফেরা করছেন। অথচ আগরতলা ছাড়া অন্য কোন স্টেশনে তাদের পরীক্ষা করা হচ্ছে না। তাই অন্য রাজ্য থেকে আসা লোকজনকে ১০০ শতাংশ পরীক্ষা করা হয়।

তিনি আরও বলেন, রাজ্যে আরও বেশি মানুষকে পরীক্ষা করা এবং সংক্রমণ রোধে কার্যকরী পদক্ষেপ নেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানানো হয়েছে। সেই সঙ্গে যারা আক্রান্ত হয়েছেন তাদের চিকিৎসার আরও বেশি ব্যবস্থা নিতে বণা হয়েছে।

এই কমিউনিস্ট নেতা বলেন, বিশেষ করে করোনার নতুন ভ্যারিয়েন্ট অমিক্রণ সংক্রমণের ব্যবস্থা এখনও ত্রিপুরায় নেই, ভারতের সামন্য কয়েকটি স্থানে এই ব্যবস্থা রয়েছে। ত্রিপুরার নমুনা পরীক্ষার জন্য পশ্চিমবঙ্গের কল্যানী এলাকায় পাঠাতে হয়। রাজ্যে যেন অমিক্রণ পরীক্ষার ব্যবস্থা করা হয় সে জন্য দ্রুত পদক্ষেপ নিতে তারা মুখ্যমন্ত্রীকে বলেছেন। তাদের কথা শুনে সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী রাজ্যের মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন এই সংক্রান্ত বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ১৬ জানুয়ারি, ২০২২
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa