ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ভারত

সায়নী ঘোষ আটক, উত্তপ্ত আগরতলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
সায়নী ঘোষ আটক, উত্তপ্ত আগরতলা সায়নী ঘোষকে আটকের ঘটনায় থানার সামনে তৃণমূল নেতা-কর্মীদের প্রতিবাদ

আগরতলা (ত্রিপুরা): যুব তৃণমূল কংগ্রেসের নেত্রী সায়নী ঘোষকে আটকের ঘটনায় রোববার (২১ নভেম্বর) সাপ্তাহিক ছুটির দিনে উত্তাল হয়ে ওঠে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা।

ত্রিপুরায় নির্বাচনী প্রচারে এসে শাসক দল বিজেপি এবং মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বিরুদ্ধে কুরুচিপূর্ণ ও অশালীন মন্তব্য করার অভিযোগে সায়নী ঘোষের বিরুদ্ধে পূর্ব আগরতলা মহিলা থানায় একটি মামলা হয়।

সেই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এদিন পুলিশ শহরের একটি হোটেল থেকে তাকে থানায় নিয়ে যায় পুলিশ। সায়নীর সঙ্গে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় মুখপাত্র কুনাল ঘোষ, সাংসদ সুস্মিতা দেব, সুবল ভৌমিক, জয়া বিশ্বাস, সুদীপ্ত সাহাসহ আরও একঝাঁক নেতা পূর্ব আগরতলা মহিলা থানায় এসে জড়ো হন। থানার সামনে দাঁড়িয়ে কুনাল ঘোষ অভিযোগ করেন সম্পূর্ণ বেআইনিভাবে আগাম নোটিশ ছাড়া রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সায়নীকে থানায় ডেকে এনে হেনস্থা করা হচ্ছে।

তিনি সরকারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ত্রিপুরায় গণতন্ত্র ভুলুণ্ঠিত। এ সময় উপস্থিত তৃণমূল কংগ্রেসের অন্যান্য নেতাকর্মীরা রাজ্য সরকার এবং ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে নিন্দাসূচক স্লোগান দিতে থাকেন।

তৃণমূল কর্মী-সমর্থকদের ছত্রভঙ্গ করতে পুলিশী অ্যাকশন

এরপর মুখে কালো কাপড় এবং মাথায় হেলমেট পড়া মোটরবাইক বাহিনী সেখানে এসে জড়ো হয়। তারা তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকদের ওপর আক্রমণ চালায়। এমনকি তাদের গাড়ি ভাঙচুর করে বলেও অভিযোগ করেন তৃণমূল কংগ্রেস কর্মী-সমর্থকরা।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন পশ্চিম জেলা অতিরিক্ত পুলিশ সুপার যোগেশ্বর যাদবের নেতৃত্বে বিশাল পুলিশ এবং আধা সামরিক বাহিনী। তারা পরিস্থিতি সামাল দেন। তবে ওই এলাকাসহ গোটা আগরতলা শহর জুড়ে চাপা উত্তেজনা বিরাজ করছে। আর কোথাও যাতে রাজনৈতিক সংঘর্ষের ঘটনা না ঘটে এ জন্য শহরের বিভিন্ন জায়গায় নিরাপত্তা বাহিনীর সংখ্যা বাড়ানো হয়েছে।
তবে এ ঘটনা নিয়ে পুলিশ কর্মকর্তারা কোনো মন্তব্য করেননি।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর, ২০২১
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa