ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ভারত

পশ্চিমবঙ্গে একদিনে করোনা শনাক্ত ৮৫৩, মৃত ১৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
পশ্চিমবঙ্গে একদিনে করোনা শনাক্ত ৮৫৩, মৃত ১৫

কলকাতা: পশ্চিমবঙ্গে একধাক্কায় অনেকটা বাড়ল দৈনিক করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। বুধবার (১০ নভেম্বর) রাতে রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হয়েছেন ৮৫৩ জন এবং মৃত ১৫ জন।

তবে, একদিনে সুস্থ হয়েছেন ৮০৯ জন। ফলে সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮ দশমিক ৩০ শতাংশ।

এই পরিসংখ্যান রাজ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য কিছুটা হলেও স্বস্তিদায়ক প্রশাসনের কাছে। ১৬ নভেম্বর থেকে রাজ্যে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মমতার প্রশাসন।

তবে, রাজ্যের নিরিখে দৈনিক সংক্রমনের শীর্ষে রয়েছে কলকাতা। শহরে একদিনে শনাক্ত হয়েছেন ২২৭ জন। তারপরে উত্তর ২৪ পরগনা ১৫৩ জন, দক্ষিণ ২৪ পরগনা ৬২ এবং হাওড়া ৫৭ জন। অপরদিকে উত্তরবঙ্গে শনাক্ত সংখ্যার নিরিখে শীর্ষে রয়েছে দার্জিলিং। সেখানে গত ২৪ ঘণ্টায় ৫০ শনাক্ত হয়েছেন। এরপরেই রয়েছে দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়ি।

এদিকে পশ্চিমবঙ্গের পাশাপাশি ভারতেও প্রতিদিন ওঠানামা করছে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্যানুযায়ী, একদিনে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন এবং করোনা কারণে মৃত্যু হয়েছে ৪৬০ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১১ হাজার ৯৬১ জন।

করোনার সংক্রমণ এড়াতে ভারতজুড়ে জোর গতিতে চলছে টিকাকরণ অভিযান। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশটিতে ১০৯ কোটিরও বেশি মানুষের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। ২৪ ঘণ্টাতেই করোনার টিকা পেয়েছেন ৫৯ লাখ ৮ হাজার ৪৪০ জন।

বাংলাদেশ সময়: ০৭৪৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa