ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

ভারত

কলকাতা-হাওড়া কর্পোরেশন ভোট ডিসেম্বরে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
কলকাতা-হাওড়া কর্পোরেশন ভোট ডিসেম্বরে

কলকাতা: পূজার মৌসুম শেষ হলেই পশ্চিমবঙ্গের দুই জেলায় কর্পোরেশন ভোট অনুষ্ঠিত হবে।  

কলকাতা ও হাওড়া জেলায় আগামী ১৯ ডিসেম্বর কর্পোরেশন ভোট হোক, সম্প্রতি এমনই সবুজ সঙ্কেত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 পাশপাশি রাজ্য সরকারের ইচ্ছা গণনা হোক ২২ ডিসেম্বর। এই মর্মে পশ্চিমবঙ্গের নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিল পুর ও নগরোন্নয়ন দপ্তর।

জানা যায়, এ প্রস্তাবে বুধবার (৩ নভেম্বর) রাজি হয়েছে নির্বাচন কমিশন। চলমান পরিস্থিতিতে খুব একটা বদল না ঘটলে ভোট করাতে প্রস্তুত নির্বাচন কমিশন। অর্থাৎ গঙ্গার দুই পাড়ের দুই বৃহৎ ও প্রাচীন শহরে আগামী মাসেই ফের ভোটের দামামা বাজতে চলেছে। নিয়ম অনুযায়ী, পুরসভা নির্বাচনের দিনক্ষণ ঠিক করে রাজ্য সরকার। তারপর নির্বাচন কমিশন চূড়ান্ত তফসিল ঘোষণা করে থাকে।

এদিন কমিশনের তরফে বলা হয়েছে, রাজ্যে পূজার মৌসুমের পরই কলকাতার ১৪৪টি ও হাওড়া জেলার করপোরেশনের ৬৬টি ওয়ার্ডে ভোটের বিজ্ঞপ্তি জারি করা হবে। ভোট হবে ইভিএমেই। এ পরিপ্রেক্ষিতে রাজ্য বিজেপি দাবি, করপোরেশন ভোটেও আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকুক কেন্দ্রীয় বাহিনী। না হলেই ভোট লুঠ করবে তৃণমূল।

প্রসঙ্গত, এই দুই জেলায় মেয়র এবং কাউন্সিলের মেয়াদ শেষ হয়েছে বছর দেড়েক আগে। প্রতিটি জায়গাতেই রাজ্য প্রশাসকরা কাজ চালিয়ে যাচ্ছেন। ফলে উৎসবের মৌসুম শেষ হলেই নির্বাচন করার ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রস্তাবে এদিন রাজি হয়েছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa