ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ভারত

এখনো বিক্রি হয়নি এয়ার ইন্ডিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
এখনো বিক্রি হয়নি এয়ার ইন্ডিয়া

কলকাতা: টাটার হাতে এয়ার ইন্ডিয়া হস্তান্তরিত হচ্ছে—এমন খবর সকাল থেকেই গোটা ভারতে ছড়িয়ে পড়ে। তবে এ খবরের সত্যতা নেই বলে শুক্রবার (০১ অক্টোবর) সন্ধ্যায় জানিয়েছে মোদী সরকার।

এয়ার ইন্ডিয়ার মালিকানা টাটা গোষ্ঠীর হাতে গিয়েছে বলে দাবি করেছিল সংবাদসংস্থা ব্লুমবার্গ। প্রকাশিত প্রতিবেদনটি সঠিক নয় বলে জানিয়ে দিয়েছে ভরতের কেন্দ্রীয় সরকার।

ভারতের বিনিয়োগ ও জনসম্পদ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, এয়ার ইন্ডিয়া বিক্রি নিয়ে ভারত সরকারের আর্থিক নিলাম সংক্রান্ত যে রিপোর্ট সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে, তা ভুল।

তবে এ কথা ঠিক যে, এয়ার ইন্ডিয়া বিক্রির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের এটি দ্বিতীয় প্রচেষ্টা। এর আগেও ২০১৮ সালে এয়ার ইন্ডিয়া বিক্রির চেষ্টা করেছিল কেন্দ্রীয় সরকার। রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্স সংস্থাটির ৭৬ শতাংশ শেয়ার বিক্রির করার আগ্রহ প্রকাশ করে মোদী সরকার। এরপর ২০১৯ সালে দ্বিতীয়বারের জন্য নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রীর আসনে বসার পর ফের এয়ার ইন্ডিয়া বিক্রির তোড়জোড় শুরু হয়।

এমনকি ২০২০ সালে এয়ার ইন্ডিয়া বিক্রির লক্ষ্যে দরপত্র আবেদন করে মোদী সরকার। সেই সময় চারটি সংস্থা এ বিষয়ে আগ্রহ দেখিয়েছিল। এরমধ্যে এয়ার ইন্ডিয়া কেনার দৌড়ে চূড়ান্ত পর্বে পৌঁছে গিয়েছিল টাটা গ্রুপ ও স্পাইসজেট। তবে সেই সময় সংস্থাটির বিপুল ঋণের কারণে কোনো সংস্থা কিনতে আগ্রহ দেখায়নি।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa