ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ভারত

মমতার ২ মন্ত্রীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
মমতার ২ মন্ত্রীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ

কলকাতা: হাইভোল্টেজ মমতার কেন্দ্রে বুথমুখী হচ্ছেন না ভবানীপুরের ভোটাররা। ফলে উদ্বেগ বাড়ছে শাসক দলের।

দুপুর ১টা অবধি মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে যেখানে যথাক্রমে ভোট পড়েছে ৫৭ ও ৫৩ শতাংশ সেখানে ভবানীপুরে ভোট পড়েছে মাত্র ৩৫ শতাংশ।

এ পরিস্থিতিতে ভোটারদের ভোটদানে উৎসাহিত করতে টুইটে করেছিলেন রাজ্যের দুই মন্ত্রী। দিদিকে জেতানোর গুরুত্বের কথা জানিয়ে ভোটারদের ভোট দেওয়ার জন্য আর্জি জানিয়েছেন সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিম।

সুব্রত মুখোপাধ্যায় টুইটে লিখেছেন, আজ ভবানীপুরসহ বাংলার তিন কেন্দ্রে ভোটগ্রহণ। আমাদের ভোটারদের উদ্বুদ্ধ করতে হবে ও মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী করতে হবে। অন্যদিকে ফিরহাদ হাকিম টুইটারে লেখেন, ভবানীপুরে উন্নয়নের স্বার্থে সবাই ভোট দিতে আসুন।

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, রাজ্যে উপ-নির্বাচন চলাকালীন কোনো প্রচার করা যাবে না। বা নির্দিষ্ট প্রার্থীকে ভোটদানের জন্য প্রভাবিত করা যাবে না। ফলে এ টুইট নিয়েই সরব বিজেপি। এছাড়া এ দুই মন্ত্রীর বিরুদ্ধে রাস্তায় ঘুরে ঘুরে ভোটারদের প্রভাবিত করারও অভিযোগ তুলেছে বিজেপি।

ইতোমধ্যে সুব্রত ও ফিরহাদকে নজরবন্দি করার দাবি জানিয়ে কমিশনে অভিযোগ জানিয়েছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তবে এ নিয়ে এখনও কিছু জানায়নি নির্বাচন কমিশন।  

অপরদিকে ‘ভবানীপুরের ঘরে মেয়ে’ বলে চিহ্নিত মমতা বন্দোপাধ্যায় আর কিছুক্ষণ বাদেই মিত্র স্কুলে ভোট দিতে যাবেন সে নিয়েই ব্যস্ত নির্বাচন কমিশনের কেন্দ্রীয় সেনাবাহিনী।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১ 
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa