ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ভারত

ত্রিপুরা বিধানসভা থেকে বিরোধীদের ওয়াকআউট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
ত্রিপুরা বিধানসভা থেকে বিরোধীদের ওয়াকআউট

আগরতলা (ত্রিপুরা): শুক্রবার (২৪ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ত্রিপুরা বিধানসভার অধিবেশন। দুই দিনব্যাপী এ অধিবেশন শুরুতেই উত্তাল হয়ে উঠেছে।

বিরোধী সিপিআইয়ের (এম) বিধায়ক সুধন দাস অভিযোগ করেন রাজ্যে আইনশৃঙ্খলা নেই। বিরোধী দলের নেতা, কর্মী, সমর্থকরা প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। এমন কি বিরোধী দলের নির্বাচিত প্রতিনিধিরা নিজ নির্বাচনী এলাকায় যেতে পারছেন না। ফলে তারা এলাকার জনগণের সুবিধা-অসুবিধার কথা জানতে পারছেন না। রাজ্যের এ সমস্যার বিষয় নিয়ে যেন বিধানসভা অধিবেশনে আলোচনা করা হয়।

কিন্তু বিষয়টি নিয়ে হাউসে আলোচনা করতে চাইলে স্পিকার রতন চক্রবর্তী সুযোগ দেননি বলে অভিযোগ করেন বিরোধী দলের বিধায়করা। এ সময় স্পিকারের সিদ্ধান্তের প্রতিবাদে তারা ওয়াক আউট করে অধিবেশন থেকে বেরিয়ে আসেন।

এরপর বিরোধীদলীয় নেতা এবং সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকার বিধানসভা ভবনে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে তিনি অভিযোগ করেন, রাজ্যজুড়ে যেভাবে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে সেই অবস্থায় বিধায়ক সুজন দাসের প্রস্তাবিত বিষয়টি নিয়ে আলোচনা করা খুব জরুরি ছিল কিন্তু ট্রেজারি বেঞ্চের আপত্তির পাশাপাশি স্পিকার ও আলোচনা করার বিষয়ে সম্মতি না দেওয়া ঠিক হয়নি। রাজ্যের মানুষের স্বার্থে আলোচনা করা খুবই জরুরি ছিল। তাই তারা ওয়াক আউট করে বেরিয়ে আসতে বাধ্য হয়েছেন।

আগামী সোমবার (২৭ সেপ্টেম্বর) বিধানসভা অধিবেশনের শেষ দিনে তারা বিষয়টি নিয়ে আলোচনা করবেন কিনা জিজ্ঞাসা করা হলে মানিক সরকার বলেন, বিধানসভা অধিবেশনের পরবর্তী দিন তারা সেখানে উপস্থিত থাকবেন না। কারণ ওইদিন সারা ভারত জুড়ে হরতালের ডাক দেওয়া হয়েছে। নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য বৃদ্ধিসহ সাধারণ মানুষের বিভিন্ন স্বার্থ সম্বলিত দাবি-দাওয়া নিয়ে এই হরতালের ডাক দেওয়া হয়েছে। সিপিআইএমও হরতালে সমর্থন জানিয়েছে। এ অবস্থায় তারা অধিবেশনে যোগ দেবেন না।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১।
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa