ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ভারত

ফের নিম্নচাপ, রোববার থেকে পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
ফের নিম্নচাপ, রোববার থেকে পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টি 

কলকাতা: চলতি মৌসুমে বাংলায় বর্ষা স্বাভাবিক। তবে সঙ্গে তার দোসর হয়েছে নিম্নচাপ।

ফলে দফায় দফায় গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি হয়েছে কলকাতাসহ বাংলার দক্ষিণবঙ্গের জেলাগুলোতে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর বঙ্গোসাগরে তৈরি হচ্ছে আবার একটা নিম্নচাপ। ফলে ফের একবার ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে গোটা কলকাতাসহ দক্ষিণবঙ্গ।

শুক্র-শনিবারের মধ্যেই সেই নিম্নচাপ তৈরি হয়ে দ্রুত বাংলা ও উড়িষ্যা উপকূলে ঢুকে পড়তে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। তার জেরে আগামী রোববার (১৯ সেপ্টেম্বর) থেকেই রাজ্যের সব জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ভারী বৃষ্টির জেরে ফের একবার উত্তাল হতে পারে সমুদ্র।

আগামী শুক্রবার (১৭ সেপ্টেম্বর) থেকেই উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। এছাড়া আগামী ৭২ ঘণ্টায় দার্জিলিং ও আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহওয়া দফতর। এর পরেই আগামী শনিবার থেকেই রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টি বাড়বে। ফলে আগামী রোববার ও সোমবার ফের একবার ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে পশ্চিমবঙ্গ। তবে রাজ্যে এদিন দিনভর মেঘলা থাকলেও কোথাও ভারী বৃষ্টি না হলেও শহর কলকাতায় দু-এক পশলা হালকা বৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর ২০২১
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa