ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

করোনা ঠেকাতে ওড়িশা-পশ্চিমবাংলা সীমানায় বাঁশের বেড়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
করোনা ঠেকাতে ওড়িশা-পশ্চিমবাংলা সীমানায় বাঁশের বেড়া

কলকাতা: করোনা সংক্রমণ ঠেকাতে ভারতের পশ্চিমবঙ্গের সঙ্গে ওড়িশা যোগাযোগ ছিন্ন করেছে। এ নিয়ে রাজ্যের পশ্চিম মেদিনীপুর জেলার সঙ্গে ওড়িশা রাজ্যের সীমানাবর্তী এলাকার একাধিক জায়গায় বেড়া দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে স্থানীয় বাসিন্দারা।

পশ্চিম মেদিনীপুরের মতিবেড়িয়া এলাকার স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওড়িশা প্রশাসন বাঁশের বেড়া দিয়ে যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে। ফলে দুই রাজ্যের বাসিন্দারাই অসুবিধায় পড়েছেন। যানবাহন তো দূরের কথা, হেঁটেও পারাপার হওয়া যাচ্ছে না ওড়িশার লক্ষণ নাগ এলাকায়।

এর আগে গত ২৪ এপ্রিল ওড়িশা সরকার এক নির্দেশনায় জানিয়েছিল, যারা পশ্চিমবঙ্গ থেকে ওড়িশা রাজ্যে আসবে তাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট আনতে হবে। এছাড়া সেখানে সাত দিন কোয়রেন্টিনে থাকতে হবে। আর যাদের সার্টিফিকেট নেই তাদের ওড়িশায় ১৪ দিন কোয়রান্টিনে থাকার নির্দেশও জারি করা হয়।

করোনা সংক্রমণ বাড়ায় বর্তমানে একাধিক জায়গায় ওড়িশা সরকার চেকপোস্ট বসিয়েছে। যেসব এলাকায় চেকপোস্ট নেই সেখানে শক্ত করে বাঁশের বেড়া দেওয়া হয়েছে।

এ বিষয়ে মমতা সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়কের সঙ্গে কথা বলা হবে। কারণ ভারতে যুক্তরাষ্ট্রীয় কাঠামো শাসনতন্ত্র হওয়ায় প্রতিটা রাজ্য তার ভালোর জন্য একাধিক পদক্ষেপ নিতে পারে। কিন্তু তা জানাতে হবে প্রতিবেশী রাজ্যকে।

বর্তমানে দুই রাজ্যের যোগাযোগ ব্যবস্থায় বাস, ট্রেন, গাড়ি সবই চলছে। আর গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে যেখানে করোনায় শনাক্ত হয়েছেন ১৬ হাজার, সেখানে ওড়িশায় শনাক্ত সাড়ে ছয় হাজার।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
ভিএস/এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।