ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ভারত

৭ম দফার নির্বাচনে ভোট দিলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
৭ম দফার নির্বাচনে ভোট দিলেন মমতা

কলকাতা: পশ্চিমবঙ্গে হাইভোল্টেজ সপ্তম দফার ভোট হলো সোমবার (২৬ এপ্রিল)। রাজ্যের পাঁচ জেলার ৩৪টি আসনে ভোট হলো এদিন।

তবে রাজ্যর সবার নজর ভবানীপুর কেন্দ্রে। কারণ এই কেন্দ্র মমতার গড় হিসেবে চিহ্নিত।  

এবার তিনি নন্দীগ্রাম থেকে প্রার্থী হওয়ায় তৃণমূল কংগ্রেস বিদ্যুৎমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়কে ভবানীপুর থেকে প্রার্থী করেছে। পোড়খাওয়া এই রাজনীতির বিপরীতে বিজেপির বাজি অভিনেতা রুদ্রনীল ঘোষ। ফলে অনেকের মতে অসম লড়াই হলে দুই রাজনৈতিক দলের কাছে, বিশেষ করে মমতার বন্দ্যোপাধ্যায়ের কাছে ভবানীপুর কেন্দ্র এক প্রেস্টিজ ফাইটে পরিণত হয়েছে।  

এই কেন্দ্রের ভোটার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে প্রতিবারের মতোই নিয়ম করে বিকেল ৪টায় ভোট দিলেন মমতা বন্দোপাধ্যায়। ব্যতিক্রম এই যে প্রতিবার কালিঘাট থেকে হেঁটে আসেন, তবে বাম পায়ে চোট লাগার জন্য হুইলচেয়ার করে মিত্র ইনস্টিটিউশন স্কুলে ১১২ নম্বর পার্টে ভোট দিলেন তিনি।  

যদিও বিজেপি প্রার্থী অভিনেতা রুদ্রনীল ঘোষ এখানকার ভোটার নয় তবে প্রার্থী হওয়ার দরুন ভবানীপুর কেন্দ্রের প্রতিটা বুথ ঘুরে দেখেন। জানান, এই কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট চলছে। যদিও ভবানীপুর কেন্দ্রের একাধিক বুথ পোলিং এজেন্ট দিতে পারেনি বিজেপি।

এই দফায় ৩৬ কেন্দ্রে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনে করোনায় আক্রান্ত হয়ে সংযুক্ত মোর্চার দুই প্রার্থীর মৃত্যু হয়েছে। ফলে ওই দুই আসনে মে মাসে ভোট  হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। সপ্তম দফায় মোটের উপর শান্তিপূর্ণভাবেই ভোট হলো। সকাল থেকে বড় কোনো অশান্তির ঘটনা সামনে আসেনি। ভোটও পড়েছে স্বাভাবিক ছন্দেই।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।