ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

হাওড়া-শিয়ালদহে আক্রান্ত ৬২৪ রেলকর্মী, বাতিল বহু ট্রেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
হাওড়া-শিয়ালদহে আক্রান্ত ৬২৪ রেলকর্মী, বাতিল বহু ট্রেন

কলকাতা: রাজ্যে ভোটের মুখে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। দুই সপ্তাহ আগে যেখানে শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে ছিল, গত ২৪ ঘণ্টায় বেড়ে হয়েছে সাড়ে আট হাজার।

এবার সংক্রমণের কবলে হাওড়া-শিয়ালদহের রেলকর্মীরা। চালক, গার্ড, চেকার কেউই বাদ যাচ্ছেন না সংক্রমণের হাত থেকে। এর জেরে বাতিল হচ্ছে একের পর এক লোকাল ট্রেন। পরিস্থিতি উদ্বেগজনক শিয়ালদা ও হাওড়া অর্থাৎ পূর্ব রেল ডিভিশনের।

পশ্চিমবঙ্গের জেলাগুলি কলকাতার সঙ্গে যুক্ত হয় এই দুই রেললাইনের মাধ্যমে। অফিস-আদালতসহ জীবিকার টানে প্রতিদিন লাখ লাখ যাত্রী আসেন কলকাতায়। আবার ফিরেও যান। ফলে টান পড়ছে জীবিকাতেও।

তবে পূর্ব রেল কর্তৃপক্ষ আশ্বাস, পরিষেবা ব্যাহত হবে না। আশ্বাস যাই দিক না কেনো, গতকালই ৫০ জন চালক ও গার্ড করোনায় আক্রান্ত শনাক্ত হওয়ায় ২৯টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। মঙ্গলবারও (২০ এপ্রিল) একই পরিস্থিতিতে বিভিন্ন শাখায় বাতিল হয়েছে ২৮টি ট্রেন।

জানা গেছে, শিয়ালদা-হাওড়া মিলিয়ে এখনও অবধি করোনার কবলে ৬২৪ জন রেলকর্মী। তাদের মধ্যে চালক, গার্ড এবং অন্যান্য বিভাগের কর্মীরাও রয়েছেন। আক্রান্ত দূরপাল্লার ট্রেনের চালকরাও। করোনার বাড়বাড়ন্তে নড়ে চড়ে বসেছে কতৃপক্ষ। ট্রেনে উঠে মাস্কহীন যাত্রীদের জরিমানা করছেন টিকিট পরীক্ষকরা। মুখে মাস্ক না থাকলেই ৫শ’ রুপি জরিমানা করা হচ্ছে। জরিমানার জেরে একদিনে শিয়ালদায় সংগ্রহ হয়েছে ১৪ হাজার রুপির মতো। হাওড়া স্টেশনেও অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।