ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ভারত

তৃণমূলে যোগ দিলেন সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
তৃণমূলে যোগ দিলেন সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা

কলকাতা: পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের দিন যত এগোচ্ছে ততই দল বদলের হিড়িক বাড়ছে। এবার দল বদল করলেন সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা।

তিনি ছিলেন অটলবিহারি বাজপেয়ী সরকারের অর্থমন্ত্রী।  

শনিবার (১৩ মার্চ) বিজেপি ছেড়ে তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন তিনি। সাবেক অর্থমন্ত্রীর হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূল সংসদ সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেকও ব্রায়েন এবং মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

তৃণমূলে যোগ দিয়ে যশবন্ত সিনহা বলেন, স্বেচ্ছাচার চালাচ্ছে কেন্দ্রের সরকার। গণতন্ত্র এখন বিপদের মুখে। কোথায় কী হচ্ছে। দেখার দরকার নেই, শুধু কীভাবে ভোটে জিতবো, এটাই উপলক্ষ্য। বিজেপির সাবেক শরিকরা কেউ এখন নেই। সব দল ছেড়ে চলে যাচ্ছে।  

তিনি বলেন, আগামী ভোটে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে জিতবে। আর কেন্দ্রকে বার্তা দেবে যে মোদী-শাহের মর্জিমতো দেশ আর চলবে না। সেই প্রক্রিয়ার উদ্বোধন একুশের বিধানসভা ভোট থেকেই হবে, যা আগামী দিনে ২০২৪ সালে কেন্দ্রে পরিবর্তন ঘটাবে।

মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবার তিনি প্রার্থী হবেন না। দলের পথপ্রদর্শক হিসেবে কাজ করবেন প্রবীণ এই রাজনীতিবিদ।  
এদিন দল গ্রহণ প্রসঙ্গে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, প্রায় এক ঘণ্টা মুখ্যমন্ত্রীর সঙ্গে যশবন্ত সিনহার কথা হয়েছে। যেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় লড়াই করেছেন, যশবন্তজি আমাদের নৈতিক ও মানসিক সমর্থন দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa