ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ভারত

মমতার শারীরিক অবস্থার উন্নতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
মমতার শারীরিক অবস্থার উন্নতি

কলকাতা: শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগের থেকে ভালো আছেন তিনি।

মাথা, ঘাড় ও পায়ের ব্যথাও আগের তুলনায় কমেছে। চিকিৎসাতেও সাড়া দিচ্ছেন মমতা।

মুখ্যমন্ত্রীর চিকিৎসার দায়িত্বে থাকা পিজি হাসপাতালের চিকিৎসকরা শুক্রবার (১২ মার্চ) এমনটা জানিয়েছেন।

তবে এদিন দুপুরের পর তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে ফের পর্যালোচনায় বসবেন চিকিৎসকদের নিয়ে গড়া মেডিক্যাল বোর্ডের সদস্যরা। হাসপাতাল সূত্রে জানা গেছে, আগামী রবি বা সোমবার নাগাদ হাসপাতাল থেকে ছাড়া হতে পারে মমতা বন্দোপাধ্যায়কে।

ভারতের একমাত্র নারী মুখ্যমন্ত্রী হাসপাতালে ভর্তি হওয়ার পর দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। তৃণমূল কংগ্রেস মমতা বন্দোপাধ্যায়কে ফেলে দেওয়ার তথ্যকে সামনে রেখে ঘটনার জন্য নির্বাচন জন্য কমিশনকে নালিশ জানিয়েছে।

তবে গতকাল রাতেই কমিশনের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, নির্বাচনী বিধি আবহে রাজ্যের প্রশাসন চালানো কমিশনের কাজ নয়। তারা আইনশৃঙ্খলার নিয়ন্ত্রক মাত্র। ফলে মুখ্যমন্ত্রীর আঘাতের দায় তার নিরাপত্তা রক্ষীদের ওপরেই বর্তায়। নিরাপত্তাতে কেন এত গাফিলতি তা জানতে মমতার নিরপত্তারক্ষীদের শুক্রবার বিকেলে তলব করেছে নির্বাচন কমিশন।

অপরদিকে বৃহস্পতিবার মমতা বন্দোপাধ্যায় সামাজিক মাধ্যমে এক বার্তায় জানিয়েছিলেন, তিনি যখন গাড়ির ড্যাশ বোর্ডে দাঁড়িয়েছিলেন তখন জনতার স্রোতের কারণে তিনি গুরুতর চোট পান। তবে চোট পাওয়ার কারণ হিসেবে বুধবার বলেছিলেন, চার-পাঁচজন তাকে ভিড়ের মধ্যে এসে চক্রান্ত করে ধাক্কা মেরে ফেলে দেন।

মমতা বন্দোপাধ্যায়ের দুদিনে দুরকম বার্তায় বিরোধীরা রাজ্যজুড়ে তোলপাড় শুরু করেছেন। সবমিলিয়ে একদিকে মুখ্যমন্ত্রীর অসুস্থ হয়ে হাসাপাতালে ভর্তি অপরদিকে তৃণমূল-বিজেপি এ ঘটনা নিয়ে রাজ্য রাজনীতিতে বাদানুবাদ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa