ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ভারত

কলকাতায় কমছে তাপমাত্রা, নামছে শীত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
কলকাতায় কমছে তাপমাত্রা, নামছে শীত

কলকাতা: সকালের দিকে সামান্য কুয়াশা এবং বেলা বাড়তেই ঝলমলে রোদের সঙ্গে ঠাণ্ডা হাওয়া জানান দিচ্ছে হঠাৎ করে স্তব্ধ হয়ে যাওয়া শীত শহরে ফিরছে নিজের ছন্দে। যদিও সোমবার সন্ধ্যার পরও কলকাতায় শীতের কোনো অনুভুতি ছিল না।

তবে খুব বেশী না হলেও মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সামান্য় তাপমাত্রা কমছে কলকাতায়। আবহাওয়া দপ্তরের তথ্যানুযায়ী, এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াসে। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ, ন্য়ূনতম ৪৯ শতাংশ।

এর পাশাপাশি দমদমে এদিন সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং দার্জিলিংয়ে সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৪ দশমিক ৬ ডিগ্রিতে।

হাওয়া অফিসের পক্ষ থেকে বলা হয়েছে, কলকাতা, হাওড়়া, হুগলি, দুই ২৪পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়ায়র মতো দক্ষিণবঙ্গের জেলাগুলোর পাশাপাশি পশ্চিমবঙ্গের উত্তরের জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর, মালদার মতো জেলাগুলোতে শুষ্ক আবহাওয়া সঙ্গে হালকা ঠাণ্ডা হওয়া বইবে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
ভিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।