ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

কলকাতাজুড়ে চলছে সম্পূর্ণ লকডাউন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
কলকাতাজুড়ে চলছে সম্পূর্ণ লকডাউন

কলকাতা: গোটা কলকাতা রাজ্যজুড়ে বৃহস্পতিবার (২৭ আগস্ট) সম্পূর্ণ লকডাউন চলছে। বন্ধ রয়েছে অফিস-আদালতসহ স্কুল-কলেজ, বাজার-দোকানপাট।

চলছে না সরকারি বা বেসরকারি কোনো পরিবহন। সম্পূর্ণ লকডাউন মানতে রাজ্য সরকারের তরফে থেকে পুলিশকে বিশেষভাবে নির্দেশ দেওয়া হয়েছে।

কলকাতার মেঘলা আকাশ সকাল থেকেই বৃষ্টি। ফলে এমনিতেই পথে লোকজন কম। চলছে পুলিশের কড়া চেকিং। সড়কের পাশাপাশি জলপথ পরিবহন‌ও সম্পূর্ণ স্তব্ধ। বুধবার (২৬ আগস্ট) থেকেই বন্ধ গঙ্গায় সবক’টি ফেরিঘাট। বন্ধ ট্রেন ও প্লেন পরিষেবা। শহরের সব বড় জংশনগুলোতে সকাল থেকেই স্থানীয় থানার শীর্ষ কর্তারা উপস্থিত আছেন। কোথাও কোনো অনিয়ম দেখলে কাউকে রেয়াত করছেন না তারা।

এ দিন ছাড়াও আগামী সোমবারও (৩১ আগস্ট) রাজ্যে ফের সম্পূর্ণ লকডাউন রয়েছে। করোনা ভাইরাসজনিত সংক্রমণ ভাঙার জন্যই সাপ্তাহিক সম্পূর্ণ লকডাউনের পরিকল্পনা ছিল মমতার সরকারের।

চলতি ৫, ৮, ২০, ২১, ২৭ ও ৩১ আগস্টে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে রাজ্যের কন্টেইনমেন্ট জোনে প্রতিদিনই লকডাউন চলবে। এছাড়া সংক্রমণের শৃঙ্খল ভাঙতে আগামী মাসে অর্থাৎ সেপ্টম্বরে এক সপ্তাহে তিনদিন স্তব্ধও থাকবে রাজ্য। সেই দিনগুলো হলো আগামী ৭, ১১ এবং ১২ সেপ্টেম্বর।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
ভিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।