ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ভারত

শীত জেঁকে বসছে পশ্চিমবঙ্গে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
শীত জেঁকে বসছে পশ্চিমবঙ্গে

কলকাতা: শীত জেঁকে বসছে পশ্চিমবঙ্গে। বুধবার (১৮ ডিসেম্বর) কলকাতার আবহাওয়া অফিস জানিয়েছে, রাজ্যের উত্তরবঙ্গ তো বটেই, শীত জেঁকে বসছে দক্ষিণবঙ্গের জেলাগুলোতেও। তবে ঝলমলে রোদে শীত উপভোগ করতে পারবে কলকাতাবাসী।

কলকাতায় মূলত শীত পড়ার জন্য সাধারণত জানুয়ারী পর্যন্ত অপেক্ষা করতে হয়। কিন্তু বুধবার রাত থেকেই সেই শীত পড়বে বলে আগাম জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল।

বুধবার বিকেলে কলকাতা আবহাওয়া দপ্তরের অন্যতম আবহাওয়াবিদ গোকুলচন্দ্র দেবনাথ বাংলানিউজকে বলেন, আজ থেকেই গোটা রাজ্যে শীতের প্রকোপ বাড়বে। রাজ্যের উত্তরবঙ্গের জেলাগুলোতে তাপমাত্রা ইতোমধ্যেই কমেছে। তরাই ও ডুয়ার্সে অঞ্চলে আগামী দু থেকে তিনদিন তাপমাত্রা নয় থেকে ১০ ডিগ্রিতে নামতে পারে। এছাড়া দার্জিলিংয়ে সর্বনিম্ন তাপমাত্র চার ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে।

এছাড়া আসাম সংলগ্ন জেলাগুলো অর্থাৎ কোচবিহার, আলিপুরদুয়ার এবং আলিপুরদুয়ার সংলগ্ন জলপাইগুড়িতে সকালের দিকে কুয়াশার মাত্রা বাড়বে। এখানে দৃশ্যমানতা ২০০ মিটার থেকে ৫০০ মিটারের মধ্যে থাকবে। এছাড়া রাজ্যের সব জেলায় তাপমাত্রা নামতে থাকবে।

তিনি জানিয়েছেন, যে মেঘলা আকাশ গত কয়েকদিন ধরে রয়েছে, তাও কাটবে। ঝলমলে রোদের দেখা মিলবে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) থেকে।

আবহাওয়া দপ্তরের ওয়েবসাইট পূর্বাভাস দিয়েছে, আগামী কয়েকদিন কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রির নিচে নামতে পারে। অর্থাৎ যে কনকনে শীতের জন্য অপেক্ষা করছিল বাঙালী, বড়দিনের আগেই তার অনেকটা পাবে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
ভিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa