ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ভারত

কলকাতায় ফের তিনদিন ভারী বর্ষণের পূর্বাভাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
কলকাতায় ফের তিনদিন ভারী বর্ষণের পূর্বাভাস বৃষ্টিতে পথ চলছেন এক রিকশাচালক

কলকাতা: উড়িষ্যা উপকূলের উত্তরে ফের একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার প্রভাব পশ্চিমবঙ্গে পড়তে চলেছে। এর ফলে আগামী ৭২ ঘণ্টায় কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে।

এমন পূর্বাভাস দিয়ে কলকাতার আবহাওয়া আফিস বলছে, উড়িষ্যা উপকূলের পাশাপাশি বঙ্গোপসাগরেও একটি নিম্নচাপ তৈরি হতে পারে। এর জেরে মঙ্গলবার (২৭ আগস্ট) থেকে কলকাতায় মাঝারি বৃষ্টি হবে।

এরপর ২৮ আগস্ট (বুধবার) ও ২৯ আগস্ট (বৃহস্পতিবার) পশ্চিমবঙ্গের জেলাগুলোতে বৃষ্টির দাপট বাড়তে পারে।  

তবে এই ঘূর্ণাবর্ত বেশিদিন স্থায়ী হবে না। আর আগামী কয়েক দিন আকাশ মেঘলা থাকবে বলেও পূর্বাভাস দিয়েছে কলকাতার আলিপুর আবহাওয়া অফিস।

এদিকে রোববার (২৫ আগস্ট) ও সোমবার (২৬ আগস্ট) কলকাতায় আংশিক বৃষ্টিপাত হয়েছে। তা স্বত্বেও বাতাসে আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে। তবে আগামী ৭২ ঘণ্টা নিম্নচাপের ফলে বৃষ্টি হলে তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে।

বর্ষার শুরুতে পশ্চিমবঙ্গে বৃষ্টির ঘাটতিতে তীব্র গরম অনুভূত হলেও শরতের শুরু থেকে হওয়া বৃষ্টিতে তা অনেকটাই কমেছে। পাশাপাশি চলতি মাসে কলকাতাসহ রাজ্যের বেশ কিছু জেলায় বজ্রপাতের ঘটনায় অনেক মানুষ মারা যাওয়ার খবর পাওয়া গিয়েছে। এতে আহতও হয়েছেন অনেকে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।