ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

অতি বৃষ্টিতে জেরবার কলকাতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
 অতি বৃষ্টিতে জেরবার কলকাতা অতি বৃষ্টিতে জেরবার কলকাতা

কলকাতা: চলতি বছরের জুন মাস থেকে কাগজে কলমে বর্ষা এলেও তার উপস্থিতি সেভাবে টের পাওয়া যাচ্ছিল না। যদিও গত বুধবার থেকে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। 

তবে শুক্রবার(১৬ আগস্ট) থেকে এক নাগাড়ে হয়ে যাওয়া বৃষ্টি কিছুটা স্বস্তি এনে দিলেও দুর্ভোগে নাজেহাল হতে হয়েছে কলকাতাবাসীকে। শুধু বৃষ্টিপাত নয় সঙ্গে দোসর হয়েছে বজ্রপাত।

খোদ কলকাতায় শনিবার(১৭ আগস্ট) মিলিয়ে দুই জনের মৃত্যু হয়েছে বজ্রঘাতে।  

তবে পশ্চিমবঙ্গে নিরিখে গোটা রাজ্যে বজ্রঘাতে মৃত্যু হয়েছে আট জনের। জখম হয়েছেন ১৭ জনের বেশি। আহতদের মধ্যে ছয় জন বাংলাদেশি রয়েছেন।  

টানা দুই দিনের বৃষ্টিতে গোটা কলকাতা জলমগ্ন। শহরের গুরুত্বপূর্ণ রাজপথগুলো যেমনি জহরলাল নেহেরু রোড, এজেসি বোস রোড, শিয়ালদা স্টেশন, এন্টালি, তালতলা, হাওড়া, টালিগঞ্জ, বেহালাসহ একাধিক নিচু জায়গা পানিতে তলিয়ে গেছে।

শনিবার সরকারি ছুটির দিন হলেও বেসরকারি অফিস, স্কুল ছিল খোলা। ফলে পানিমগ্ন পথে ভোগান্তি পোহাতে হয় নগরবাসীকে।  

তবে এভাবে ভারী বর্ষা চলায় কলকাতা শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে না পড়ে তার জন্য তৎপর কলকাতা পুরসভা। খোদ কলকাতার মেয়র ফিরহাদ হাকিম পানি নামানোর কাজ তদারকি করছেন।  

মেয়র জানিয়েছন, সমস্ত পাম্পিং স্টেশন কাজ করছে। গঙ্গার জোয়ার এলে জমে যাওয়া পানি নামতে একটু সমস্যা হচ্ছে।  

গত বুধবার থেকে বর্ষার কারণে একাধিক সড়ক দুর্ঘটনায় গোটা কলকাতায় মৃত্যু হয়েছে ছয় জনের। রাজ্যে আরও একজন। পথ দুর্ঘটনায় মারা গেছে দুইজন বাংলাদেশি। দুর্ঘটনায় আহত হয়ে একাধিক।  

কলকাতা আবহাওয়া কর্তা গণেশচন্দ্র দাস জানিয়েছেন, নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গে বৃষ্টি চলবে সোমবার।  

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, ১৮ আগষ্ট, ২০১৯
ভিএস/ এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।