ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ভারত

ডেঙ্গু নিয়ে কলকাতার সঙ্গে ভিডিও কনফারেন্স পেছালো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
ডেঙ্গু নিয়ে কলকাতার সঙ্গে ভিডিও কনফারেন্স পেছালো ডেপুটি মেয়র অতীন ঘোষ

কলকাতা: বাংলাদেশের ডেঙ্গু নিয়ন্ত্রণে কলকাতার একটি বিশেষজ্ঞ দল ঢাকায় যাওয়ার কথা থাকলেও সেটা স্থগিত হয়েছে আগেই। দু'দেশের প্রোটোকল জটিলতায় এখন ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়ের সিদ্ধান্ত হয়েছে। 

শুক্রবার (২ আগস্ট) বিকেলে কলকাতা সিটি করপোরেশনের ডেপুটি মেয়র অতীন ঘোষ জানিয়েছিলেন ভিডিও কনফারেন্সটি হবে শনিবার বিকেলে।  

এর কয়েক ঘণ্টা পর ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলামের বরাত দিয়ে তিনি জানিয়েছেন, ঢাকা শনিবার এ ভিডিও কনফারেন্সের জন্য প্রস্তুত নয়।

এমনটি ফোনে জানিয়েছেন মেয়র আতিক। তাই পিছিয়ে সোমবার (৫ আগস্ট) বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় সময় নির্ধারণ করা হয়েছে।

এর আগে অতীন বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম চেয়েছিলেন কলকাতা সিটি করপোরেশনের সঙ্গে একটি মতবিনিময় করতে। আমাদের অভিজ্ঞতা শেয়ার করতে। সেই অনুযায়ী শনিবার (৩ আগস্ট) বাংলাদেশ সময় বিকেল ৩টায় একটি ভিডিও কনফারেন্সে মতবিনিময় করা হবে।  

‘এ বিষয়ে কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান গতকালই (বৃহস্পতিবার) যোগাযোগ করেছিলেন মতবিনিময়টা তাড়াতাড়ি করার জন্য। কিছু প্রোটোকলের কারণে এই মুহূর্তে শারীরিকভাবে আমি ও আমার টিম যেতে না পারলেও আপাতত একটি ভিডিও কনফারেন্স করা হবে। ’

ভিডিও কনফারেন্সে উপস্থিত থাকবেন কলকাতা সিটি করপোরেশনের ডেপুটি মেয়র অতীন ঘোষ, মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডক্টর মনিরুল ইসলাম, উপ স্বাস্থ্য আধিকারিক ড. সুব্রত রায়চৌধুরী ও চিফ ডিরেক্টর কন্ট্রোল অফিসার ড. দেবাশীষ বিশ্বাস।

ডেপুটি মেয়র অতীন ঘোষ আরও বলেন, যতদিন না বাংলাদেশ যাওয়া হচ্ছে, ততদিন বাংলাদেশ থেকে কোনো টিম এলে আমরা হাতে-কলমে প্র্যাকটিক্যাল অভিজ্ঞতা দিয়ে, ডেঙ্গু বিষয়ে বাংলাদেশকে সহযোগিতা করতে পারি।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৯
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।