ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ভারত

হায়দ্রাবাদে দুদিনব্যাপী বঙ্গমেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
হায়দ্রাবাদে দুদিনব্যাপী বঙ্গমেলা বঙ্গমেলা উদ্বোধন ও শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা।

কলকাতা: জীবনের প্রয়োজনে, জীবিকার প্রয়োজনে মানুষ পাড়ি দেয় বহুদূর, কিন্তু বুকের মধ্যে বয়ে বেড়ায় তার ভাষা ও সংস্কৃতি। নিজের সংস্কৃতির প্রতি সেই ভালোবাসা থেকেই একদল বাঙালি হায়দ্রাবাদের বুকে গড়ে তুলেছেন ‘সুর ও ধ্বনি’ নামের একটি দল, যাদের মূল উদ্দেশ্য বাংলা সংস্কৃতির চর্চা।

তাদেরই উদ্যোগে হায়দ্রাবাদের অন্যতম সাংস্কৃতিক পীঠস্থান ‘শিল্পরম্য’ - এ অনুষ্ঠিত হয়েছে দুদিনব্যাপী বঙ্গমেলা, যেখানে শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিলিত হয়েছেন অনেক বাঙালি।

নাচ, গান, নাটকের পাশাপাশি ছিল রসনা তৃপ্তির আয়োজন।

শনিবার (৬ জুলাই) বিকেল ৫টায় বঙ্গমেলার শুভ সূচনা করেন চন্দনা খান, উপস্থিত ছিলেন সুর ও ধ্বনির চেয়ারম্যান সুজিত কুমার চক্রবর্তী।

শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা।                                         অনুষ্ঠানে যোগ দেয়া শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা মেলাকে প্রাণবন্ত করে তুলে। নৃত্য পরিবেশনায় ছিল হিন্দোল গ্রুপ। কলকাতা থেকে মেলায় অংশগ্রহণ করেন নজরুল সংগীত শিল্পী সোমঋতা মল্লিক। তাঁর কন্ঠে বিভিন্ন আঙ্গিকের নজরুল সংগীত শ্রোতাদের মুগ্ধ করে।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।