ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

ভারত সফর করেছে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধিদল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
ভারত সফর করেছে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধিদল ভারত সফর করেন বাংলাদেশ সেনাবাহিনীর চারজনের একটি প্রতিনিধি দল। ছবি: বাংলানিউজ

কলকাতা: দুই দেশের সেনাবাহিনীর মধ্যে যোগাযোগ ও বোঝাপড়া বাড়ানোর জন্য গত ২৪ জুন থেকে শুক্রবার (২৮জুন) পর্যন্ত ভারত সফর করেন বাংলাদেশ সেনাবাহিনীর চারজনের একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলটির নেতৃত্বে ছিলেন মেজর জেনারেল এসএম মতিউর রহমান। এছাড়াও আরো ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং, ইনফ্যান্ট্রি ডিভিশন এবং এরিয়া কমান্ডার।

এই সফরে বাংলাদেশের প্রতিনিধি দল ভারতীয় সেনাবাহিনীর পূর্ব আঞ্চলিক প্রধান কার্যালয় ফোর্ট উইলিয়ামে যান। ফোর্ট উইলিয়ামে ভারতীয় সেনার লেফটেনেন্ট জেনারেল আরপি কালিটা, চিফ অফ স্টাফ, হেডকোয়াটার ইস্টার্ন কম্যান্ডের সঙ্গে সাক্ষাৎ করেন।

এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি দল ভারতীয় সেনার পানাগর বেস স্টেশন পরিদর্শন করেন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম ভিটে জোড়াসাঁকো ঠাকুর বাড়িসহ কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থানে তারা ভ্রমণ করেন।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
ভিএস/এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।