ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ভারত

দক্ষিণ কলকাতা জিতে খাতা খুললো তৃণমূল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, মে ২৩, ২০১৯
দক্ষিণ কলকাতা জিতে খাতা খুললো তৃণমূল তৃণমূলের প্রার্থী মালা রায়।

কলকাতা: কলকাতা দক্ষিণ কেন্দ্রে জিতে গেলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মালা রায়। সকালে গণনা শুরু হওয়ার পর থেকেই অনেকটা এগিয়ে ছিলেন তিনি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ৩ লাখের মার্জিন ছাড়িয়ে যায় মালা রায়ের। অবশেষে ভোটে জেতেন তিনি।

এই কেন্দ্রটি চিরাচরিতভাবে তৃণমূলের ঘর বলে-ই পরিচিত। ২০০৯ ও ২০১৪ সালের লোকসভা নির্বাচনেও এই কেন্দ্রে তৃণমূল প্রার্থীরাই জয় লাভ করেছিলেন।

২০১৮ সালে ১ লাখ ৩৬ হাজার ৩৩৯ ভোটে এই কেন্দ্র থেকে জয় পায় তৃণমূল কংগ্রেস।

এই কেন্দ্রে দ্বিতীয় স্থানে আছেন বিজেপি প্রার্থী চন্দ্র কুমার বোস এবং তৃতীয় স্থান অধিকার করেছেন বাম প্রার্থী অধ্যাপিকা নন্দিনী মুখার্জী।

এছাড়া কলকাতার যাদবপুর কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী মিমি চক্রবর্তী ৪৮ হাজার ২০২ ভোটে এগিয়ে আছেন। ওই কেন্দ্রেই বিজেপির অনুপম হাজরা এখনও পর্যন্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৪ ভোট পেয়েছেন। রয়েছেন ২ নম্বর স্থানে।

একই কেন্দ্রে বাম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য এখন পর্যন্ত ৫২ হাজার ৪৫৯ ভোট পেয়ে তিন নম্বর স্থানে রয়েছেন।

অন্যদিকে এগিয়ে আছেন বসিরহাটের তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী নুসরাত জাহান, ঘাটালের তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী তারকা প্রার্থী দেব, হুগলী বিজেপি তারকা প্রার্থী অভিনেত্রী লকেট চ্যাটার্জী এবং আসানসোলের বিজেপি তারকা প্রার্থী বাবুল সুপ্রিয়ও।
 
বাংলাদেশ সময়:  ১৩২০ ঘণ্টা,  মে ২৩, ২০১৯
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa